আগামী বছর থেকেই কি খাতায় কলমে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক ? এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:1 Minute, 57 Second

দুবছরের ব্যবধানে ফের খাতায় কলমেই আগামী বছরের মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নেওয়া হবে। তবে একবারেই হবে পরীক্ষা, দিল্লি বোর্ডগুলির মত দু’দফায় নয়। রাজ্য সরকার অবশ্য স্কুলগুলির উপর ছেড়ে দিয়েছে টেস্টের বিষয়টি। ইতিমধ্যেই এই প্রস্তাব পাঠানো হয়েছে স্কুলশিক্ষা দপ্তরে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে ।

সূত্রের খবর, প্রাথমিকভাবে ঠিক হয়েছে, আগামী বছর মার্চে মাধ্যমিক ও এপ্রিলে উচ্চমাধ্যমিক হবে। রুটিন ঘোষণা করা হবে মুখ্যমন্ত্রীর সম্মতি মিললেই। সিবিএসই ও সিআইএসসিই বোর্ড দশম ও দ্বাদশস্তরের চূড়ান্ত পরীক্ষা অফলাইনে নেওয়ার ঘোষণা করেছে। পর্ষদ ও সংসদের কর্তারা মুখ খুলতে না চাইলেও নিশ্চিত করেছেন, সরকারি সিলমোহর মিললে ওই সময়েই ফের খাতায় কলমে দুই মেগা পরীক্ষা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য,চলতি বছরে প্রায় কুড়ি লক্ষ ছাত্রছাত্রী করোনার প্রকোপে পরীক্ষায় বসতে পারেনি মাধ্যমিক-উচ্চমাধ্যমিক মিলিয়ে। তবে প্রত্যেকেই মার্কশিট পেয়েছে। ফলত, বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে পর্ষদ এবং সংসদ আগামী বছর অফলাইনে পরীক্ষা নেওয়ার পক্ষে প্রস্তাব পেশ করেছে। সব মিলিয়ে সঠিক মূল্যায়নের জন্য ২০২২ সালে পরীক্ষা নেওয়া ছাড়া আলোচনার সময় আর কোনও সমাধানের পথ পাননি পর্ষদ ও সংসদের কর্তারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

একলাফে বৃদ্ধি করোনা আক্রান্তের সংখ্যা, উদ্বিগ্ন সরকার । এম ভারত নিউজ

আলোর উৎসবের আগেই যেন ঘনিয়ে আসছে অন্ধকার। পুজোর আগেই চিকিৎসক মহলের তরফে বারবার সতর্ক করা হয়েছিল তৃতীয় ঢেউ-এর ব্যাপারে। কিন্তু উৎসবের মরশুমে বেপরোয়া জনতা এবং বেলাগাম ভিড়ের প্রভাব যেন পড়তে শুরু করেছে দেশের করোনা পরিস্থিতিতে। দেশের সাম্প্রতিক কোভিড পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমহলের। মাঝে কয়েকদিন দেশে করোনা চিত্রের সার্বিক উন্নতি হলেও […]

Subscribe US Now

error: Content Protected