করোনার জেরে বাতিল ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 32 Second

কোভিড 19-এর জের। বাতিল হয়ে গেল ২০২০ সালের মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। পাশাপাশি কোস্টা রিকায় ২০২০ সালের অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপও বাতিল ঘোষণা করা হয়। ২০২০-র নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ফিফা অনূর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপ। করোনা মহামারির জন্য তা প্রাথমিকভাবে পিছিয়ে দেওয়া হয়েছিল ২০২১ সালে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ফিফা বিশ্বকাপ বাতিল করার সিদ্ধান্ত নেয়।

চলতি বছরে ২ নভেম্বর থেকে ২১ নভেম্বর অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতে। কিন্তু কোনও রকম ঝুঁকি না নিয়ে করোনার কারণে মহিলাদের যুব বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল ফিফা। যদিও এর আগে মে মাসের শুরুতে ফিফা জানায় ২০২১ সালে ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতের মাটিতে বসবে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের আসর। পাশাপাশি কোস্টারিকায় ২০২০ সালের অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপও বাতিলের কথা ঘোষণা করা হয়। ২০২২ সালে দুটি টুর্নামেন্টই হবে ২০২০ সালের ভেন্যুতেই। অর্থাৎ ২০২২ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। আর অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপ ২০২২ সালে হবে কোস্টা রিকাতেই।

এদিন ফিফার তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, সব তরফের মতামত গুরুত্বসহকারে বিবেচনা করার পর সিদ্ধান্ত নেওয়া হয় টুর্নামেন্টগুলি আর পিছিয়ে দেওয়া সম্ভব নয়। আর তাই ফিফা-কনফেডারেশনস কোভিড-১৯ ওয়ার্কিং গ্রুপ ২০২০ সালে মেয়েদের দু’টি যুব বিশ্বকাপ বাতিল করার প্রস্তাব দেয়। সেইমত বাতিলের কথা ঘোষণা করা হয় সংস্থার তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সমবায় সপ্তাহ পালনেও দলের নাম নিলেন না শুভেন্দু । এম ভারত নিউজ

সমবায় সপ্তাহ পালনে বেশ খোশ মেজাজে ধরা দিলেন বর্তমানে চর্চিত নেতা মন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার পূর্ব মেদিনীপুরের তমলুকের নিমতৌড়িতে সমবায় সপ্তাহ পালনের আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত হন দাপুটে এই নেতা। এদিন তিনি বলেন, “সমবায়ের মাধ্যমে চাষি, স্বনির্ভর গোষ্ঠী, ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ দেওয়া হয়। গোটা রাজ্যে সমবায় আন্দোলনে পথে দেখিয়েছি […]

Subscribe US Now

error: Content Protected