অবশেষে দেশে ফিরলেন ১৪৬ জন ভারতীয় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 29 Second

অবশেষে তালিবানদের হাত থেকে মুক্তি পেয়ে দেশে ফিরলেন ১৪৬ জন ভারতীয়। পাশাপাশি বায়ুসেনার এই বিমানে আজ উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাসের ২ আধিকারিকও। আজ বায়ুসেনার এই বিমানে করে প্রথমে তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় দোহায়। তারপর সেখান থেকে ফের নিয়ে আসা হয় ভারতে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই এয়ার ইন্ডিয়া, এয়ারওয়েজ , ভিস্তারায় দেশে ফিরিয়ে আনা হয় তাঁদের। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা আর তারপর থেকেই তাঁদের স্বায়ত্তশাসন শুরু হয়েছে সেখানে। আর এই কঠিন পরিস্থিতিতে ফের উত্তপ্ত হতে শুরু করেছে কাবুল। মূলত এবার তালিবানদের প্রধান লক্ষ্য পঞ্জশির। আর এই পঞ্জশির দখলের লক্ষ্যে ইতিমধ্যেই শয়ে শয়ে তালিবানি সেনা পাঠানো হয়েছে এই উপত্যকায়। আর সেই কারণে আগামী দিনে ফের আরও একবার রক্তাক্ত হতে পারে আফগানিস্তান। আজ বায়ুসেনার এই বিমানে এদেশে এসেছেন আফগানিস্তানের শিখ সাংসদ নরিন্দর সিং খালসা ও আফগান পার্লামেন্টের উচ্চকক্ষের সদস্য আনারকলি হোনারিয়ার। ইতিমধ্যেই এই কারণে ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত রবিবার ভারতীয় বায়ু সেনাদের তাগিদে দেশে ফেরানো হয় ৮৭ জনকে। তারপর দেশে ফেরানো হয়েছে ১৬৮ জন ভারতীয়কে। এদিকে আজ ফেরানো হল ১৪৬ জন ভারতীয়দের। বায়ুসেনার এই বিমানে উপস্থিত ছিলেন দুজন নেপালের নাগরিকও।এছাড়াও এই বিমানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন আফগান নাগরিক। তালিবানদের অত্যাচারের হাত থেকে বাঁচতে পেরে ভারত সরকারকে বিনীত ধন্যবাদ জানিয়েছেন তাঁরা সকলেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তমলুকে আহত বিজেপি কর্মীদের সাথে দেখা করলেন শুভেন্দু অধিকারী । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: গতকাল সন্ধ্যায় অর্থাৎ রবিবার সন্ধ্যায় সন্ধ্যায় পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার চাঁপাডালিতে শুভেন্দু অধিকারী কনভয়ে থাকা বিজেপি কর্মীদের ওপর হামলায় আহত বিজেপি কর্মীদের দেখতে শুভেন্দু অধিকারী তমলুক হাঁসপাতালে আসেন। তমলুক হাঁসপাতালে আহত আটজন বিজেপি কর্মী আছেন। সোমবার দুপুর নাগাদ হাসপাতালে আসেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। […]
politics_945

Subscribe US Now

error: Content Protected