‘রাজ্যে চাকরি করতে হলে জানতে হবে স্থানীয় ভাষা’, বললেন মুখ্যমন্ত্রী। এম ভারত নিউজ

admin

ঙ্গে চাকরি পেতে হলে জানতে হবে বাংলা ভাষা এবং স্থানীয় ভাষা, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

0 0
Read Time:2 Minute, 43 Second

বঙ্গে চাকরি পেতে হলে জানতে হবে বাংলা ভাষা এবং স্থানীয় ভাষা, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার অভিযোগ এসেছে, প্রশাসনের বিভিন্ন পদে কর্মরত বহু আধিকারিকই পটু নন বাংলা ভাষায়। অথবাvজানেনই না বাংলা ভাষা। ফলে মাঠে নেমে হাতে কলমে কাজের ক্ষেত্রে কিংবা স্থানীয় বাসিন্দাদের সমস্যা সমাধান করতে গিয়ে বেশীর ভাগ সময় মুশকিলে পড়েন অনেকেই। এবার সেই মুশকিলের সমাধান বাতলে দিলেন খোদ মুখ্যমন্ত্রীই। আজ মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিলেন, রাজ্যের সরকারি-বেসরকারি ক্ষেত্রের চাকরিতে বাংলার যুবক-যুবতীদের কর্মসংস্থান বৃদ্ধি করার।

এদিন বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যে চাকরির সুযোগ তৈরি হলে বাংলার ছেলেমেয়েদের কর্মসংস্থানের সুযোগ দিতে হবে। এ রাজ্যে চাকরির ক্ষেত্রে বাংলা ভাষা জানতে হবে। বাংলা তাঁর ঠিকানা হতে হবে।” এ বিষয়ে নজরদারি করতে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে নির্দেশও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ অর্থাৎ বুধবার ছিল মালদহ, মুর্শিদাবাদের প্রশাসনিক বৈঠক। সেখানেই উপস্থিত আধিকারিকদের উত্তরবঙ্গে কর্মসংস্থান, বিনিয়োগ সংক্রান্ত একাধিক পরামর্শ দেন তিনি। এদিন কেন্দ্রের বঞ্চনা নিয়েও সরব হতে দেখা যায় তাঁকে। মুখ্যমন্ত্রীর কথায়, “কেন্দ্র সবসময় আমাদের বঞ্চনা করে। তার পরেও বাংলা এগিয়ে গিয়েছে।”

প্রশাসনিক বৈঠক থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অনেক সময় স্টেট সার্ভিস কমিশনের পরীক্ষায় ভিনরাজ্যের ছেলেমেয়েরা ভাল নম্বর পেলে চাকরি পেয়ে যান। কিন্তু তাঁরা বাংলা ভাষা জানেন না। ফলে ব্লকে-ব্লকে কাজ করতে গিয়ে সমস্যায় পড়েন তাঁরা। বাংলা জানতেই হবে তাঁদের। স্থানীয় ভাষা না জানলে কাজ করা সম্ভব না।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

BREAKING NEWS: চপার দুর্ঘটনায় নিহত বিপিন রাওয়াত । এম ভারত নিউজ

হল না শেষরক্ষা। তামিলনাড়ুর কুন্নুরের গভীর জঙ্গলে চপার দুর্ঘটনার জেরে শেষপর্যন্ত মৃত্যু হল সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের। একই সঙ্গে মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনেরও। দুর্ঘটনাস্থল থেকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় চিফ অফ ডিফেন্স বিপিন রাওয়াতকে। তাঁর শরীরের প্রায় ৮৫ শতাংশ পুড়ে গিয়েছিল। ওয়েলিংটন সেনা হাসপাতালে […]

Subscribe US Now

error: Content Protected