ভারত বনধ হচ্ছেই, জানিয়ে দিলেন কৃষক নেতা রাকেশ টিকাইত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 18 Second

নয়া কৃষি আইন বাতিলের আবেদন দাখিল দাবিতে অনড় কৃষকরা। এই দাবিতে সামনে রেখে ৮ ডিসেম্বর ভারত বনধ ডেকেছে আন্দোলনকারী কৃষকরা। যদিও বনধের পরের দিন অর্থাৎ ৯ ডিসেম্বর ফের কেন্দ্র-আন্দোলনকারী বৈঠকের কথা রয়েছে। বনধ যে হচ্ছেই, নয়া দিল্লিতে দাঁড়িয়ে ঘোষণা করেন কৃষক নেতা রাকেশ টিকাইত।

কৃষকদের ডাকা ভারত বনধ-কে সমর্থন করছে দেশের ১১ রাজনৈতিক দল। এদের মধ্যে রয়েছ আম আদমি পার্টি, কংগ্রেস তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি, তৃণমূল, আরজেডি, বাম দলগুলি-সহ একাধিক শ্রমিক ইউনিয়ন। উল্লেখ্য আজ, রবিবার আন্দোলকারী কৃষকদের তরফে জারি করা এক প্রেস বিবৃতি জারি করা হয়েছে। সেখানেই ওই ১১ দলের সমর্থনের কথা জানানো হয়।

রবিবার টিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও জানিয়ে দিয়েছেন, তিনি ভারত বনধের পক্ষে। দলের কর্মীদের তিনি ভারত বনধ সফল করার ডাক দিয়েছেন। আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছে আরজেডি। বনধের বিরোধিতা করলেও ৮ ডিসেম্বর ভারত বনধে নৈতিক সমর্থন রয়েছে তৃণমূলের। বনধের দিন কৃষকদের পাশে থাকতে ধরনা চলবে বলে দলের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত নয়া কৃষি বিলের প্রত্যাহারের দাবিতে কেন্দ্রের সঙ্গে কৃষক নেতাদের পঞ্চম বৈঠকেও সমাধান সূত্র অধরা থেকেছে। কেন্দ্র চেয়েছে বিল প্রত্যাহার নয়, সংশোধন হবে, তবে তাতেও মন গলেনি আন্দোলনকারীদের। এখনও আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে তারা। এদিকে পঞ্চম বৈঠকেও রফা না বের হওয়ায় ফের ৯ ডিসেম্বর বৈঠক রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভারতে ভ্যাকসিন বিক্রির অনুমতি চাইল ফাইজার । এম ভারত নিউজ

ব্রিটেন ও বাহরাইনে অনুমোদন পাওয়ার পরে এবার ভারতে তাদের তৈরি কোভিড ভ্যাকসিন বিক্রির জন্য ড্রাগ কন্ট্রোলার জেনারেলের কাছে অনুমতি চাইল ফাইজার ইন্ডিয়া। ভ্যাকসিন ব্যবহারে অনুমোদন চাইল ফাইজার। এক সর্বভারতীয় সংবাদসংস্থার সূত্রে খবর, ভারতে ফাইজার-বায়োএনটেক-এর তৈরি ভ্যাকসিনের আমদানি এবং তা বিপণনের অনুমতি চেয়ে আবেদনপত্র জমা দিয়েছে ফাইজার সংস্থা। ফাইজার এবং বায়োএনটেক-এর […]

Subscribe US Now

error: Content Protected