শুক্রবার থেকেই শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 44 Second

করোনা পরিস্থিতির মধ্যেই সুখবর রাজ্যবাসীর জন্য। ক্ষমতায় এসেই পূর্বপ্রতিশ্রুতি মত “দুয়ারে রেশন” প্রকল্প শুরু করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী শুক্রবার থেকেই পরীক্ষামূলক পদ্ধতিতেই শুরু করা হবে “দুয়ারে রেশন” প্রকল্প। আজ খাদ্য ভবনে একটি বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলেই জানানো যাচ্ছে । আজ এই বৈঠকে উপস্থিত ছিলেন না খাদ্যমন্ত্রী রথীন ঘোষ তবে উপস্থিত ছিলেন খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি এবং খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী।

প্রসঙ্গত উল্লেখ্য আজকের বৈঠকে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন রেশন ডিলার। তাঁদের সঙ্গে আলাপ-আলোচনা করার পরে সিদ্ধান্ত নেওয়া হয় আগামী শুক্রবার থেকে পাইলট প্রজেক্ট হিসেবে শুরু করা হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প।রাজ্যের মোট ২২ জেলার ২২টি দোকানকে বেছে নেওয়া হয়েছে। এছাড়া শহরাঞ্চলে আরও ৬ টি দোকান থেকে বাড়ি বাডি রেশন পৌঁছে দেওয়া হবে। সবমিলিয়ে মোট ২৮টি রেশন দোকান থেকে দুয়ারে রেশনের কাজ শুরু হবে।

যদিও এই প্রসঙ্গে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপস ডিলার ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানান, দুয়ারে রেশন প্রকল্প একটি একেবারেই নতুন পদ্ধতি এবং বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া যথেষ্টই বড় কাজ বলে মনে করছেন রেশন দোকানে কর্মরত কর্মীরা। তাই প্রথম ১৫ দিনের জন্য গ্রাহকদের রেশন দোকানে এসে পরিষেবা নিতে অনুরোধ জানানো হয়েছে । তারপর থেকে নতুন মাধ্যম রপ্ত করা মাত্রই বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে বলেই জানানো হয়েছে। ক্ষমতায় আসার আগেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ক্ষমতায় এসে সরকার গঠন করতে পারলেই দুয়ারে পৌঁছে যাবে রেশন। আর সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখতে পাওয়া যাবে আগামী শুক্রবার। তবে ঠিক কতটা সফল হতে চলেছে এই প্রকল্প প্রশ্ন থেকে যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নারদা কান্ডে ধৃত ৪ নেতার শারীরিক অবস্থা বর্তমানে কেমন ? জেনে নিন । এম ভারত নিউজ

নারদা কান্ডের সিবিআইয়ের নাটকীয় তল্লাশির পর গ্রেফতার করা হয় ৪ হেভিওয়েট নেতাকে। বর্তমানে শারীরিক অবস্থার অবনতির কারণেই ধৃতদের মধ্যে তিনজন হাসপাতালে ভর্তি থাকলেও জেলে রয়েছেন ফিরহাদ হাকিম। বর্তমানে গায়ে জ্বর এবং পেটে ব্যাথা থাকলেও এসএসকেএম-এ ভর্তি হননি তিনি। তবে জনা যাচ্ছে তাঁর করোনা পরীক্ষা করানো হবে । গতকাল রাত্রি ৯:১৫ […]

Subscribe US Now

error: Content Protected