বেসরকারি হাসপাতালে ৬০% কোভিড বেড রাখার নির্দেশ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 41 Second

বর্তমানে করোনা সংক্রমণ রুখতে ভারতের নয়া পদক্ষেপ নিয়ে গেল সরকার । বর্তমানে প্রত্যেকটি বেসরকারি হাসপাতালে ৬০% করে বেড রাখার নির্দেশনা জারি করা হয়েছে । ইতিমধ্যে করোনার নয়া দ্রুততার সাথে বেড়ে চলেছে যে ইতিমধ্যেই দ্বিতীয় স্থানে নাম লিখিয়েছে ভারত বর্ষ । আগামীদিনে সংক্রমনের মাত্রা এভাবে বাড়তে থাকলে আমেরিকাকেও খুব তাড়াতাড়ি পিছনে ফেলে প্রথম স্থানে নাম লেখাতে চলেছে ভারত। তাই প্রত্যেকটি হাসপাতলে প্রায় ৬০ শতাংশ বেড থাকবে কোভিড রোগীদের জন্য। এবং বাকি ৪০% অন্যান্য রোগীদেরকে ভর্তি করা যাবে এমনটাই বলা হয়েছে স্বাস্থ্যমন্ত্রীকে তরফ থেকে।

কোভিড-১৯ এর দ্বিতীয় তরঙ্গের ফলে দেশের পরিস্থিতি সংকটের দিকে দাঁড়িয়ে। গতমাসে যেখানে সক্রিয় রোগীর সংখ্যা ছিল ১ লক্ষের নিচে, সেখানে বর্তমানে দাঁড়িয়েছে দৈনিক ২ লক্ষেরও বেশি। মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখে টিকা পর্ব শুরু করেছে সরকার। তবুও যেন নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না এই ভাইরাসকে। সরকার শুরু থেকে মানুষকে মাস্ক, স্যানিটাইজার, দূরস্ত বিধির মতো একাধিক নিয়ম মেনে চলার কথা জানিয়েছে।

রাজ্যের মধ্যে সংক্রমণে নিরিখে শীর্ষস্থানে রয়েছে যথাক্রমে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হাওড়া। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার৮৩০ জন এবং মৃত্য়ু হয়েছে ১৭ জনের, উত্তর ২৪ পরগনায় গত একদিনে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৮৫ জন, মৃত্যু হয়েছে ১০ জনের, ,হাওড়ায় সংখ্যাটা ৭৪৬ জন, মৃত্যু হয়েছে ৪ জনের। বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ১১ হাজার ৯৪৮ জন, মৃত্যু হয়েছিল ৫৬ জনের। ২৩ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৩ হাজার ৭৮০ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৮২৫ জনের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ । এম ভারত নিউজ

করোনাভাইরাসে নাজেহাল গোটা বিশ্ব,একের পর এক করোনা আক্রান্তের খবর আসছে । ইতিমধ্যেই আমাদের ছেড়ে চলে গেছেন সাহিত্যিক শঙ্খ ঘোষ। তারপর আবারও করোনার থাবা বসেছে সাহিত্যজগতে। এবার সংক্রমিত হলেন বুদ্ধদেব গুহ।পরিবার সূত্রে খবর, বিগত কয়েক দিন ধরেই ঠান্ডা লেগেছে তাঁর। নিউমোনিয়াও হয়েছিলো। সামান্য জ্বরও ছিল। এর পরেই করোনা পরীক্ষা করেন তিনি। […]

You May Like

Subscribe US Now

error: Content Protected