তালিবান মুখপাত্রের সঙ্গে সাক্ষাৎকার, দেশ ছাড়লেন মহিলা সঞ্চালক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 21 Second

গত কয়েক মাস থেকেই গোটা আফগানিস্তান জুড়ে চলছে ভয়ংকর তালিবানি শাসন। তার ওপর পৃথিবীর অন্যতম বৃহৎ জঙ্গি গোষ্ঠীর দাপটেও ভয়ে সিটিয়ে রয়েছেন আফগানবাসী। বিশেষত মহিলাদের নিরাপত্তা নিয়েও একাধিক প্রশ্ন উঠেছে সেদেশে। তালিবানরা প্রথম থেকেই মেয়েদের উপরে জারি করেছে একাধিক নিয়ম। সম্প্রতি টিভিতে দেখা যাচ্ছে Behestha Arghand নামে এক মহিলা সঞ্চালক তালিবান মিডিয়া সেলের Abdul Haq Hammad এর সাক্ষাৎকার নিচ্ছেন । এক ঝলক দেখে আমজনতা ভাবছিলেন হয়তো মেয়েদের প্রতি এতটাও রক্ষণশীল নয় তালিবানরা । কিন্তু ক্রমশ সেই ধারণা ভুল প্রমানিত হল । দেশ ছাড়লেন সেই সঞ্চালিকা । তবে কি ভয় পেয়েছেন, নাকি তাঁকে ভয় দেখানো হয়েছে ? সেটাই প্রশ্ন ।

উল্লেখ্য, সেই মহিলা জানিয়েছেন অন্যান্যদের মত তিনিও তালিবানদের ভয় পান। নিজের দেশ ছাড়া প্রসঙ্গে Behestha জানাচ্ছেন, সাধারণ মানুষ আর সাংবাদিকদের উপর বর্বরোচিত অত্যাচারের প্রতিবাদে তিনি দেশ ছাড়ছেন। তিনি আরও বলেন, যদি তালিবানরা মানুষের সঙ্গে ভালো ব্যবহার করেন, মানুষকে ভালোবাসতে পারেন তবে নিশ্চয়ই প্রত্যাবর্তন করবেন তিনি।

সাক্ষাৎকার সম্পর্কে Behestha আরো জানান এই অভিজ্ঞতা মোটেও সুখকর ছিল না। তিনি আধিকারিককে অনুরোধ করেছিলেন সাংবাদিকদের অধিকার ফিরিয়ে দিতে। প্রতিশ্রুতি মত কাজ করতে। এবং অবশ্যই সমাজের একটি অংশ হিসেবে কাজ করতে। এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতেই আবারও জল্পনা শুরু হয় তালিবানদের অবস্থান নিয়ে। মহিলাদের প্রতি তাদের ভাবমূর্তি নিয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোট পরবর্তী অশান্তির তদন্ত মামলা নিয়ে ফের হাইকোর্টে মামলাকারীরা । এম ভারত নিউজ

পার হয়েছে দীর্ঘ সময়। এখনও পর্যন্ত ভোট-পরবর্তী বাংলার অশান্ত পরিস্থিতি নিয়ে চলতি মামলায় সিট গঠন না হওয়ায় ফের হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন একদল মামলাকারী। মামলাকারীদের একাংশের দাবি হাইকোর্টের নির্দেশ মত এখনও পর্যন্ত সিট নির্মাণের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। সেক্ষেত্রে ইতিমধ্যে বিভিন্ন প্রান্তে পৌঁছে গেছে সিআইডি বা তদন্তকারী সংস্থার দল। ওদিকে সিট […]

Subscribe US Now

error: Content Protected