Rampurhat Case : ডিআইজি সিবিআই-এর নেতৃত্বে চলছে তদন্ত । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 27 Second

রামপুরহাটে জোর কদমে তদন্ত চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা । গত ২১শে মার্চের দুর্ঘটনার পরেই কলকাতা হাই কোর্ট বগটুই কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয় । আর তার পরেই তৎপরতার সঙ্গে তাঁরা তদন্ত শুরু করেন । আজ বেলা ১২টা নাগাদ ডিআইজি সিবিআই অখিলেশ সিং-এর নেতৃত্বে ২০ জন আধিকারিকের টিম বগটুই গ্রামে পৌঁছোয় । সিবিআইয়ের ফরেনসিক টিম CFSL-এর আধিকারিকরাও এই দলে ছিলেন । নমুনা সংগ্রহের কাজে সমস্ত পুড়ে যাওয়া বাড়িগুলি ঘুরে দেখেন তাঁরা । 3D স্ক্যানারের সাহায্যে পরীক্ষা নিরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহের পর রামপুরহাট থানাতেও যান আধিকারিকরা। প্রয়োজনীয় নথি সংগ্রহ করা হয়। যে বাড়িগুলিতে আগুন লাগানো হয় সবক’টি বাড়ি এক এক করে তাঁরা তদারকি করেন ।

এছাড়াও যেখান থেকে অগ্নিদগ্ধ দেহ উদ্ধা করা হয়েছিল সেখানে গিয়েও সবটা খতিয়ে দেখা হয় । অগ্নিদগ্ধ বাড়িগুলিতে থাকা বেশ কয়েকটি ফাঁকা ড্রাম থেকে নমুনা সংগ্রহ করা হয়। একটি ড্রামে তরল পদার্থ পাওয়া গিয়েছে। সেটিরও নমুনা সংগ্রহ করা হয়। এমনকি সিটের সংগ্রহ করা নমুনায় কোনও খামতি রয়েছে কিনা তাও খতিয়ে দেখছেন আধিকারিকরা । উল্লেখ্য, এর আগে এই তদন্তের দায়ভার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সিটে’র উপর দিয়েছিলেন । যদিও কলকাতা হাই কোর্টের পক্ষ থেকে সিবিআই-কে তদন্তের ভার দেওয়ার পর সিট-কে এই তদন্ত থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে । অন্যদিকে এই ঘটনার পর যারা নিজের পরিবার-পরিজনদের হারিয়েছেন তাদের সঙ্গে দেখা করতে সিবিআই-এর আরও একটি দল আজ সাঁইথিয়া যায় ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

Z থেকে Z plus, নিরাপত্তা বাড়ল শুভেন্দুর ? । এম ভারত নিউজ

ফের নিরাপত্তা বাড়ানো হল পশ্চিমবঙ্গ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর । এর আগে যখন শুভেন্দু তৃণমূলের বিধায়ক পদ ছেড়েছিলেন তখনই তাঁকে কেন্দ্রের তরফে ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছিল । এবার আরও এক ধাপ বেড়ে গেল তাঁর নিরাপত্তা । ‘জেড’ থেকে ‘জেড প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা পেতে চলেছেন তিনি এমনটাই সূত্রের খবর […]

Subscribe US Now

error: Content Protected