“কলকাতাকে দেশের অন্যতম রাজধানী করা হোক”, দাবি মমতার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 6 Second

আজ নেতাজীর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে শ্যামবাজার থেকে রেড রোড পর্যন্ত পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । দীর্ঘ ৮ কিলোমিটার রাস্তার পদযাত্রা করার পর তিনি তাঁর ভাষণের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আবেদন রাখেন, কলকাতাকে দেশের অন্যতম রাজধানী করা হোক । যদিও কেন্দ্র বাহিনী তরফ থেকে জানানো হয়েছে মুখ্যমন্ত্রী নেহাতই অবাস্তব একটি প্রস্তাব দিয়েছেন। তার সাপেক্ষে মুখ্যমন্ত্রী বলেন ব্রিটিশ শাসনকালে কলকাতা ভারতের রাজধানী ছিল সেক্ষেত্রে ব্রিটিশরাজ কলকাতা থেকেই দেশ চালাবেন, পাশাপাশি তিনি আরো বলেন তিনি মনে করেন দেশের চার প্রান্তে চারটি রাজধানীর প্রয়োজন। যদিও কেন্দ্র তরফ থেকে জানানো হয় এতে দেশের রাষ্ট্রীয় কাজকর্ম চালাতে সমস্যা হতে পারে।

আজ সভাতে মুখ্যমন্ত্রী বলেন, পরাক্রম দিবস নামে তিনি মোটেও খুশি নন এই নামের তীব্র প্রতিবাদ জানাচ্ছেন তিনি। কারণ রবীন্দ্রনাথ নেতাজিকে দেশনায়ক আখ্যা দিয়েছিলেন। তাই নেতাজী এবং রবীন্দ্রনাথকে মিলিয়ে আজকের দিনটিকে “দেশনায়ক দিবস “হিসেবে পালন করার কথাই বলে এসেছেন মুখ্যমন্ত্রী পাশাপাশি আজকের দিনটি কে ভারতের জাতীয় ছুটি ঘোষণা করার দাবি করেছিলেন তিনি, সেই দাবি না মানায় ক্ষুব্ধ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দিল্লি এইমসে ভর্তি লালু প্রসাদ যাদব । এম ভারত নিউজ

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও আরজে়ডি প্রধান লালু প্রসাদ যাদবের শারীরিক অবস্থা পূর্বের থেকে উদ্বেগজনক । বর্তমানে দিল্লি এইমসে চিকিৎসাধীন । গতরাত্রে তাঁর শারীরিক অবস্থা এতটাই আশঙ্কাজনক হয়ে যায় যে তাঁকে তড়িঘড়ি ভর্তি করতে হয় দিল্লির এইমস হাসপাতালে । হাসপাতাল সূত্রের খবর তাঁকে বর্তমানে সিসিইউ বা করোনারি ইউনিটে রাখা হয়েছে । […]

Subscribe US Now

error: Content Protected