অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন মোদী

user
0 0
Read Time:2 Minute, 42 Second

একেবারে অন্য সাজে তসরের পাঞ্জাবি আর গরদের ধুতি পরে অযোধ্যা রাম মন্দিরের উদ্দেশে রওনা দিলেন মোদী । অনুষ্ঠিত হতে চলেছে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো। এত দিনের প্রতিক্ষা লড়াইয়ের অবসান । আজই সেই অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি থেকে অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে বায়ুসেনার বিমান উড়ে যায় লখনউয়ের উদ্দেশে। প্রধানমন্ত্রীর বিমান লখনউয়ের মাটি ছোঁবে ১০টা বেজে ৩৫ মিনিটে। সেখান থেকে হেলিকপ্টারে ১১টা ৩০ মিনিটে অযোধ্যায় পৌঁছবেন মোদী। হনুমানগড়িতে পুজো দিয়ে রামমন্দির প্রাঙ্গনে পৌঁছবেন ঠিক ১২টায়। তারপর সাড়ে ১২টায় শুরু হবে ভূমিপূজন। গঙ্গাজলে ইট শুদ্ধ করে, চন্দন মাখিয়ে রাখার কাজ সেরে রাখবেন রামমন্দির তীর্থক্ষেত্র ট্রাস্টের পুরোহিতরা। বেলা ১২টা বেজে ৪৪ মিনিট ৮ সেকেন্ড থেকে ১২টা বেজে ৪৪ মিনিট ৪০ সেকেন্ড– এই ৩২ সেকেন্ডই ‘চক্র সুদর্শন মুহূর্ত।’ এই সময়েই শুক্লপক্ষের অভিজিৎ তিথিতে প্রথম ইট গাঁথবেন প্রধানমন্ত্রী। ৩০ কেজি ওজনের রুপোর ইট গাঁথার জন্য শাস্ত্রমতে ৩২ সেকেন্ড সময় পাবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন পটেল ভূমিপুজোয় উপস্থিত থাকবেন । রামমন্দির আন্দোলনের নেতৃত্ব দেওয়া এবং ধর্মীয় সংগঠনের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে এই পুজোয় ।

মোট পাঁচটি মঞ্চ তৈরি রাখা হয়েছে মন্দির প্রাঙ্গনে। মূল মঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী নিজে, আরএসএস প্রধান মোহন ভগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন পটেল এবং মন্দিরের চেয়ারম্যান । বাকি মঞ্চগুলিতে বসবেন বাকি অতিথিরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আর এন টেগোর হাসপাতালে ভর্তি জটু লাহিড়ী, কি অবস্থায় আছেন তিনি দেখুন

করোনা আক্রান্ত রাজ্যের বর্ষীয়ান নেতা বিধায়ক জটু লাহিড়ী। হাওড়ার শিবপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক তিনি । তাঁকে মুকুন্দপুরের আর এন টেগোর হাসপাতালে ভর্তি করা হয়েছে । এর আগে রক্তচাপ নেমে যাওয়ায় স্থানীয় নারায়ণা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই কোভিড পরীক্ষা করা হয় । মঙ্গলবার রিপোর্ট পজিটিভ আসার পরই তাঁকে মুকুন্দপুরের […]

Subscribe US Now

error: Content Protected