সুখবর ! ভারতে আসছে নয়া করোনা টিকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 58 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল অবস্থা ভারতের। প্রায় দেড়মাস লাগাতার বাড়ার পর আপাতত কিছুটা নিম্নমুখী করোনা গ্রাফ। কিন্তু টিকা সংকট এখনও রয়েইছে দেশে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সুখবর দিল কেন্দ্র। ভারতে তৈরি হতে চলেছে আরও এক ভ্যাক্সিন। যার ফলে টিকা সংকট বেশ কিছুটা মিটবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

হায়দ্রাবাদের সংস্থা “বায়োলজিক্যাল ই” আগামী আগষ্ট মাস থেকেই তৈরি করবে ভ্যাক্সিন। প্রথম দফায় ৩০কোটি ভ্যাক্সিনের জন্য ইতিমধ্যেই সংস্থাকে ১৫০০ কোটি টাকা অগ্রীম দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।
এই মুহুর্তে ভারতের বাজারে রয়েছে কোভিশিল্ড, কোভ্যাক্সিন এবং স্পুটনিক ভি। এর মধ্যে কোভ্যাক্সিন ভারতের নিজের বানানো টিকা। অক্সফোর্ড অ্যাস্ট্রোজেনেকার ফর্মুলা অনুযায়ী সেরাম তৈরি করছে কোভিশিল্ড। স্পুটনিক ভি রাশিয়া থেকেই এসেছে ভারতে। এবার ভারতেই তৈরি হতে চলেছে দ্বিতীয় ভ্যাক্সিন।
কেন্দ্র সরকার ঘোষণা করেছে যে এই বছর ৩১শে ডিসেম্বরের মধ্যেই টিকা দেওয়া হবে সকল দেশবাসীকে। কিন্তু কোথা থেকে আসবে এই বিপুল পরিমাণ টিকা সেব্যাপারে জানান হয়নি কিছুই। এবার এই নতুন টিকা উৎপাদন শুরু হলে যে বেশ কিছুটা মিটবে টিকার ঘাটতি সেবিষয়ে একমত সকলেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

EMI দিতে না পারায় ব্যাঙ্কের ভিতরেই বেধড়ক মার যুবককে । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, বরাহনগর : প্রায় গত দেড় বছর ধরেই করোনা পরিস্থিতি চলছে দেশে। এই অবস্থায় চাকরি হারিয়েছেন বহু মানুষ। কোনোক্রমে দিন কাটছে মানুষের। এহেন পরিস্থিতিতে বাইকের EMI না দিতে পারায় ব্যাঙ্কের মধ্যেই বেধড়ক মারধর করা হল যুবককে। অভিযোগ খোদ কলকাতারই একটি বেসরকারি ব্যাঙ্কের বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার বরাহনগরের নারায়ণ পুরের […]

Subscribe US Now

error: Content Protected