অবশেষে দেখা মিলল রূপোলী ইলিশের

user
0 0
Read Time:1 Minute, 28 Second

বর্ষাকালে বাঙ্গালির পাতে রূপোলি ইলিশ থাকবেনা, তা কি হয় ? কিন্তু আশা থাকলে উপায় ছিলনা কারন এতদিন মৎস্যজিবীদের হাতে ধরা দেয়নি একটিও ইলিশ । তবে এবার সে আশা পূর্ণ হতে চলেছে । গত বুধবার পূর্ব মেদিনীপুর জেলার দিঘার গভীর সমুদ্র থেকে ফিরে আসা ট্রলারে এসেছে বেশ কয়েকটি রুপোলী ইলিশ ।

বহুদিন লকডাউন থাকার ফলে প্রশাসনের নির্দেশে বন্ধ ছিল মৎস্য নিলাম কেন্দ্র, সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ১৫ জুন থেকে গভীর সমুদ্রে মাছ শিকারে বেরিয়েছে ট্রলার । এইদিন মাছের পাইকারি বাজারে এসেছে প্রায় ৭০০ কেজি রুপালি ইলিশ, পরিমাণে কম হলেও আকারে বেশ বড় এই ইলিশ । তবে চাহিদার তুলনায় জোগান কম থাকায় বেশি দামেই বিক্রি করা হচ্ছে এই রুপালি ইলিশ ।এক কেজির বেশি ওজনের ইলিশের পাইকারি দাম ২০০০ টাকা থেকে শুরু করে ২২০০ টাকা, আর ৫০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশের পাইকারি দর প্রতি কেজি ৬০০ টাকা থেকে ৮০০ টাকা, করা হয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের ২৮ অগাস্ট লকডাউন নয় বাংলায়, নতুন ঘোষণা নবান্নের।

 ফের একবার দিন বদল হল লকডাউনের। বুধবার নবান্নের তরফে বিবৃতি দিয়ে জানানো হল, আগামী ২৮ অগস্ট যে লকডাউন ছিল তা বাতিল করা হচ্ছে। মুখ্যসচিব রাজীব সিনহা নয়া এই নির্দেশিকা জারি করেছেন। ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তাই ওই দিনে লকডাউন প্রত্যাহারের জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছিল টিএমসিপি।এর আগে […]

Subscribe US Now

error: Content Protected