“ওয়ার্ল্ড সাসটেনেবেল ডেভলপমেন্ট সামিটের” উদ্ভোদনে প্রধানমন্ত্রী। এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 57 Second

এবছর ওয়ার্ল্ড সাসটেনেবেল ডেভেলনমেন্ট সামিটের উদ্ভোদন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । যদিও সশরীরে উপস্থিত থাকতে পারছেন না তিনি, বুধবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সন্ধে ছটায় এই সামিটের উদ্বোধন করবেন তিনি। এ অনুষ্ঠানটির শুভ সূচনা হবে ১০ ফেব্রুয়ারি ,এবং চলবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত । ২০২১ এ সামিটের থিম রাখা হয়েছে ‘Redefining our common future: Safe and secure environment for all’.

ওয়ার্ল্ড সাসটেইনেবল সামিটের এবছরের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী জেমস ম্যারাপে,ঘানার প্রেসিডেন্ট ড. মহম্মদ ইরফান আলি,মালদ্বীপের পিপলস মজলিসের স্পিকার মহম্মদ নাশিদ, রাষ্ট্রসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল আমিনা জে মহম্মদ ও ভারতের বন, আবহাওয়া বদল ও পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকর। এই সামিটের একটি বিবৃতিতে জানানো হয়েছে , ২০ বছরের উন্নয়ন বজায় রাখার যাত্রায় বিশ্বজুড়ে একটি লক্ষ রয়েছে, সেই উদ্দেশ্যেই আমন্ত্রন পেয়েছেন প্রশাসন, ব্যবসায়ী, শিক্ষাবিদ, আবহাওয়াবিদ, যুবক সমাজের প্রতিনিধি ও সিভিল সোসাইটি । এই সম্মেলনের আলোচনার বিষয়গুলি হলো , অর্থনীতি, মহাসাগর পরিষ্কার এবং বায়ু দূষণ ,শক্তি ও শিল্পের রূপান্তর, অভিযোজন ও স্থিতিস্থাপকতার মতো বিষয়গুলি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সুখবর! আজ থেকেই খুলছে বেলুড় মঠ। এম ভারত নিউজ

করোনা আবহে , বন্ধ রাখা হয়েছিল বেলুড় মঠ । তবে সুখবর সাধারন দর্শনার্থীদের জন্য । আজ থেকে খুলে যাচ্ছে বেলুড় মাঠের প্রধান ফটক।করোনা সংক্রমনের গ্রাফ নিম্নগামী হলেও বিপদ একেবারে কেটে যায়নি ফলে কোভিড বিধি মাথায় রেখেই খুলতে হচ্ছে বেলুড় মঠের প্রধান ফটক। সূত্রের খবর অনুসারে জানানো হয়েছে গেটে থাকবে থার্মাল […]

Subscribe US Now

error: Content Protected