আসাম পুলিশের ডিএসপি পদে ২১ বছরের হিমা দাস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 58 Second

দেশকে একাধিকবার সোনা এনে দিয়েছেন এই ভারত বিখ্যাত মহিলা স্প্রিন্টার হিমা দাস। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের উপস্থিতিতে ভারতীয় অ্যাথলিটের খাকি পোশাকের কাঁধে পদমর্যাদার ব্যাচ পরানো হয় এবং সেই সময় স্মৃতি রোমন্থন করে তিনি বলেন ছেলেবেলা থেকেই তাঁর মায়ের স্বপ্ন ছিল তাঁকে পুলিশ হিসেবে দেখার।

ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে আইএএএফ অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার নজির গড়েছিলেন। দেশকে এখনো পর্যন্ত অনেক সম্মানের উপহার দিয়েছেন এই ক্ষুদে অ্যাথলেটিক। তাই এবার দেশের কর্তব্য তাঁকে তাঁর প্রাপ্য সম্মানটুকু দেওয়া। হিমাই প্রথম ভারতীয় হিসেবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে কোনও বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সোনা জেতেন। ২০১৮ সালে অনূর্ধ্ব ২০ বিশ্বচ্যাম্পিয়নশিপে তিনি ৪০০ মিটার দৌড়ে স্বর্ণপদক জেতেন। ৫১.৪৬ সেকেন্ড সময় করেছিলেন তিনি।

রাজ্যে ভোট ঘোষণার আগেই ‘সোনার মেয়ে’ হিমাকে চাকরি দিয়ে সম্মানিত করল অসম পুলিশ। হিমা ছাড়াও এদিন মোট ৫৯৭ জনকে অসম পুলিশ সাব ইন্সপেক্টর পদে নিয়োগ করা হয়েছে। রাজ্যের ক্রীড়া নীতিতে পরিবর্তন আনা হয়েছে, এমনটাই জানালেনঅসম সরকারের মুখপাত্র তথা শিল্পমন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এই মুহূর্তে : ব্রিগেডের মঞ্চে বক্তব্য রাখছেন বিমান বসু । এম ভারত নিউজ

এই মুহূর্তে ব্রিগেডের মঞ্চে উপস্থিত রয়েছেন বাম নেতা বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, অধীর চৌধুরী, রবিন দেব, প্রদীপ ভট্টাচার্য, মহম্মদ সেলিম, সীতারাম ইয়েচুরি সহ শীর্ষ নেতারা । বক্তব্য রাখছেন বিমান বসু । তাঁর কথায়, ‘এই সমাবেশ সাধারণ মানুষের সমাবেশ, অতিতে এরকম সমাবেশ হয়নি , একদিকে তৃণমূল আর বিজেপি আরেকদিকে আমরা সবাই […]

Subscribe US Now

error: Content Protected