‘মজদুর কিষাণ একতা দিবস’ পালন করলেন দেশের প্রতিবাদী কৃষকেরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 48 Second

দিল্লি সীমান্তে প্রতিবাদী কৃষকদের দ্বারা পালিত হল ”মজদুর কিষান একতা দিবস”, আজ পহেলা মে ,মে দিবস । সমস্ত স্থানের খেটে খাওয়া মানুষের দিন আজ। আজ দিল্লিতে এই উৎসব পালনের কথা জানানো হল সংযুক্ত কিসান মোর্চার তরফ থেকে। জানা যাচ্ছে সংযুক্ত কিষান মোর্চার, অন্তর্গত সমস্ত কৃষকেরা দীর্ঘদিন ধরে কৃষির এই বিলের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আজ এই কৃষকেরা দিল্লির সীমান্তে মে দিবসের উপলক্ষে মজদুর কিষান একতা দিবস পালন করেছেন। নভেম্বর মাস থেকে কৃষকদের এই আন্দোলন চলছে। সিংঘু, টিকরি, গাজিপুরে এসে প্রতিবাদ জানাচ্ছেন, পাঞ্জাব, হরিয়ানা, পশ্চিম উত্তরপ্রদেশের হাজার হাজার কৃষকরা।

সংযুক্ত কিষান মোর্চার তরফ থেকে বলা হয়েছে,‘’শুক্রবার আমরা নবম শিখ গুরু তেঘ বাহাদুরেরন ৪০০তম জন্মদিন পালন করেছি। গত পাঁচ মাসের বেশি সময় ধীরে আমরা দিল্লির সীমান্তে বসে আন্দোলন চালাচ্ছি কৃষি বিলের বিরুদ্ধে। কেন্দ্র আমাদের উপর জোর করে এই আইন প্রণয়ন করছে। আমরা তা হতে দেব না। তাই আমাদের এই আন্দোলন। গুরু তেঘ বাহাদুরের থেকে অনুপ্রেরণা নিয়ে আমরা এই আন্দোলন আগামী দিনে জারি থাকবে। বহু ধর্মীয় সংগঠন আমাদের সঙ্গে যোগ দিচ্ছে। অনেক কৃষক নেতাও আমাদের হাত শক্ত করার জন্য এগিয়ে আসছে। ‘সংযুক্ত কিষাণ মোর্চা’ এবং কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন একসঙ্গে সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পয়লা মে দিনটি’মজদুর কিষান একতা দিবস’ হিসাবে পালন করব’’।

প্রসঙ্গত উল্লেখ্য ,গত বছর নভেম্বর মাসের প্রায় শুরু থেকেই কেন্দ্রের করা নয়া তিনটি কৃষি আইনের সম্পূর্ণ প্রত্যাহারের দাবিতে এবং কৃষি আইনের ফলে তাঁদের ফসলের দামে যে বিপুল অর্থের পার্থক্য দেখা যাচ্ছে সে বিষয়ে পুনর্বিবেচনার জন্য তারা দিল্লীর সীমান্তে ক্রমাগত আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেশের বাইরে করোনা টিকা তৈরীর পরিকল্পনা 'সেরাম' প্রধানের । এম ভারত নিউজ

করোনার দাবদাহে সামাল দিতে কভিশিল্ডের উৎপাদন বৃদ্ধি নিয়ে বিদেশে ভ্যাকসিন উৎপাদনের সিদ্ধান্ত নেওয়া হল সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে। সংস্থার প্রধান আদর পুনাওয়লা জানিয়েছেন, দেশের এই কঠিন পরিস্থিতিতে ,কোভিশিল্ড টিকার জোগান দেওয়া কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তাই এই মুহূর্তে জোগান বৃদ্ধির জন্য উৎপাদন বৃদ্ধিতে জোর দিতে চান সেরাম ইনস্টিটিউটের প্রধান। সেই কারণে […]

Subscribe US Now

error: Content Protected