অত্যাধুনিক ফায়ার স্টেশন এবার নিউটাউনে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 23 Second

নিউটাউনের মুকুটে নয়া পালক। বৃহস্পতিবার রাজারহাট-নিউটাউনে উদ্বোধন হল অত্যাধুনিক ফায়ার স্টেশন। নিউটাউন মানেই বড় বড় অট্টালিকা, অফিস, শপিং মল। এতদিন এমন একটি জনবহুল জায়গায় কোন ফায়ার স্টেশন না থাকায় অগ্নিকাণ্ড হলে সমস্যায় পড়তে হত তাদের। এবার সেই সমস্যার সমাধান হল। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু, মন্ত্রী পূর্ণেন্দু বসু, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, বিধাননগরের পুর প্রশাসক কৃষ্ণা চক্রবর্তী, হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন, বিধাননগর পুলিশ কমিশনার শ্রী মুকেশ কুমার, ফায়ার দফতরের ডিজি জগমোহন সহ ফায়ার দফতরের আধিকারিকরা। কলকাতার বাইরে এমন বড় ফায়ার স্টেশন এই প্রথম বলেই এদিন জানান দমকল মন্ত্রী সুজিত বসু।

নিউটাউন অ্যাক্সিস মল সংলগ্ন দুবিঘা জমির ওপরে তৈরি হয়েছে এই অত্যাধুনিক ফায়ার স্টেশন। এই ফায়ার স্টেশনে থাকছে অত্যাধুনিক ইকুপমেন্ট। থাকছে ২টি ল্যাডার। থাকছে দমকল কর্মীদের থাকার ব্যবস্থা এবং এই বিল্ডিংয়ের মাঝখানে থাকছে বড় পিলার। ইমারজেন্সির সময় যাতে কর্মীরা ওই পিলার বয়ে তড়িঘড়ি নামতে পারে। এদিন দমকলমন্ত্রী জানান, আগামীদিনে লেকটাউন এবং দমদমে দুটি ফায়ার স্টেশন করার পরিকল্পনা রয়েছে। এছাড়া হেলিকপ্টারের মাধ্যমে বহুতল বিল্ডিং এবং ঘিঞ্জি এলাকায় যাতে আগুন নেভানো যায় সেই চিন্তা ভাবনাও করা হচ্ছে দমকলের তরফে। এই মুহুর্তে রাজ্যে ১৫৪টা ফায়ার স্টেশন রয়েছে বলে এদিন জানান তিনি। ২০০ টা ফায়ার স্টেশন তৈরির লক্ষ্যমাত্রা রয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'দুয়ারে সরকার' কর্মসূচি, উপস্থিত হাতে গোনা মানুষ । এম ভারত নিউজ

একুশের ভোটের মুখে দুয়ারে সরকার কর্মসূচি নিয়েছে রাজ্য সরকার। সেইমত জেলায় জেলায় চলছে তারই কাজ। বৃহস্পতিবার শেষ পর্যায়ের দুয়ারে সরকারের ক্যাম্প চলল পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের সূরা মহামায়া গার্লস হাইস্কুলে। কন্যাশ্রী, স্বাস্থ্য সাথী মতন সরকারি প্রকল্পের সুবিধা পেতে এই জেলায় জেলায় এই ক্যাম্পের আয়োজন করেছে রাজ্যের শাসক […]

Subscribe US Now

error: Content Protected