রোহিঙ্গা শিবিরে ভয়াবহ আগুন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 55 Second

ভয়াবহ আগুনে ভস্মীভূত বাংলাদেশের কক্সবাজারের রোহিঙ্গা শিবির। পৃথিবীর সর্ববৃহৎ শরনার্থী শিবির এটি। সূত্রের খবর সোমবার বিকেল নাগাদই আগুন লাগে সেখানে, তারপর সেই আগুন দাবানলের মত ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। সরকারের তরফ থেকে বলা হচ্ছে পুড়ে গিয়েছে প্রায় ১০ হাজার ঘর। প্রায় ৫০ হাজার রোহিঙ্গা শরনার্থী নিজেদের সর্বস্ব খুইয়ে এখন সহায় সম্বলহীন। কক্সবাজার এলাকায় রোহিঙ্গাদের মোট ৩৪ টি শিবির রয়েছে। তার মধ্যে ৮ নম্বর শিবিরে আগুন লাগে গতকাল বিকেলে। পাশাপাশি ঘরগুলি অত্যন্ত ঘিঞ্জি এবং ঘনবসতিপূর্ণ হওয়ায় নিমেষেই ছড়িয়ে পড়ে আগুন।

২০১৯ সালে মায়ানমার থেকে বিতাড়িত হওয়ার পর নিজেদের যৎসামান্য সম্বলটুকু নিয়ে বাংলাদেশের কক্সবাজারেই এসে উঠেছিল রোহিঙ্গারা। কালকের আগুনে ভস্মীভূত হল সেটুকুও। আগুন লাগার পর বাংলাদেশের সেনাবাহিনী, পুলিশ এমনকি বিভিন্ন স্বেচ্ছাসেবী দলও চেষ্টা চালায় আগুন নিয়ন্ত্রণে আনার। কিন্তু আগুনের ভয়াবহতা এতই বেশি ছিল যে আজ মঙ্গলবার সকাল অবধিও কিছু জায়গায় জ্বলতে দেখা যায় আগুন। সরকারের পক্ষ থেকে এখনো হতাহতের কোনো তালিকা প্রকাশ না করলেও এই অগ্নিকাণ্ডে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তৃণমূলে যোগ বিজেপি নেতা স্বরাজ ঘোষের । এম ভারত নিউজ

২০২১ এর বিধানসভা নির্বাচনকে ঘিরে দল বদল, রঙ বদল, পারস্পরিক কাদা ছোঁড়াছুড়ি কম হয়নি বাংলায়। এরই মধ্যে বিজেপি নেতা স্বরাজ ঘোষ আজ যোগ দিলেন তৃণমূলে। স্বরাজ ঘোষ ছিলেন বিজেপির কিষাণ মোর্চার রাজ্য সম্পাদক। তাঁকে আগে ‘তৃনমূল কংগ্রেস সিন্ডিকেটের দল’ বলতে শোনা গেলেও আজ তৃণমূলে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম জানিয়েছেন […]

Subscribe US Now

error: Content Protected