অর্থনৈতিকভাবে নজির গড়ল বিজেপি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 40 Second

আবারও এগিয়ে বিজেপি। ADR report অনুযায়ী বিজেপি এগিয়ে গেল তহবিলের অঙ্কে। রাজনৈতিক দল গুলি চালাতে লাগে প্রচুর অর্থ এবং বিভিন্ন ডোনেশনই এর সম্বল। বিভিন্ন ব্যবসায়ী বেসরকারি সংস্থা এই সাহায্য করে দলকে। এই টাকা একেবারে হেলাফেলা টাকা নয়, এটাকার হিসাব দিতে হয় দলকে। ১৯-২০ অর্থবর্ষে বিজেপির আয় ছিল প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকার বেশি। যা আগের বছরের প্রায় দেড়গুণ। সেখানে কংগ্রেসের প্রায় ৭০০কোটি টাকা। পরিসংখ্যান বলছে কংগ্রেসের আয় ২৫% শতাংশ কমেছে। তাহলে বোঝাই যাচ্ছে মোদী সরকার দলের অর্থনৈতিক অবস্থাও বিশ্বের কাছে নজির গড়ছে।

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস বা এডিআর নিয়মিত নজরে রাখে, কোন দলের তহবিলে কত অঙ্কের ইলেক্টোরাল বন্ড জমা পড়ল। দলগুলিকেও তাদের তরফে তহবিলে জমা অঙ্কের পরিমাণ ঘোষণা করতে হয়। বিভিন্ন ব্যবসায়ী এবং সংস্থার তরফে রাজনৈতিক দলগুলিকে যে সাহায্য পাঠানো হয়, তা ইলেক্টোরাল বন্ডের মাধ্যমেই পাঠাতে হয়। এই টাকাই হয়তো আপামর জনগণের কোনও কাজে লাগবে বলে আশা রাখাই যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কোলাঘাটের রূপনারায়ন নদীর উপকূলবর্তী এলাকায় লাগানো হচ্ছে ম্যানগ্রোভ । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর:ঘূর্ণিঝড় আমফান ও ইয়াস ঝড় থেকে শিক্ষা পেয়েছেন সমুদ্র উপকূল এলাকার মানুষ, তাই আগেভাগেই ম্যানগ্রোভ লাগিয়ে সামাল দেওয়ার চেষ্টা বনদপ্তরের। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ঘোষণা করেছিলেন যে ম্যানগ্রোভ লাগানো হবে সমুদ্র এবং নদী উপকূল এলাকাগুলিতে। সেই বার্তাকে অনুকরণ করে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের রূপনারায়ন নদীর তীরবর্তী এলাকায় […]
News_1041

Subscribe US Now

error: Content Protected