খুচরো ব্যবসায়ীদের জন্য যুগান্তকারী সিদ্ধান্ত নিল কেন্দ্র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 1 Second

খুচরো এবং পাইকারি ব্যবসায়ীদের জন্য যুগান্তকারী সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। খুচরো এবং পাইকারি ব্যবসায়ীদের ছোট শিল্পের তকমা দেওয়া হল কেন্দ্র সরকারের তরফে। টুইট করে এই কথা ঘোষণা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি তাঁর টুইটারে লেখেন, “আমাদের সরকার একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। খুচরো ও পাইকারি ব্যবসাকে ছোট এসএসএমইর অন্তর্ভুক্ত করা হয়েছে। এটা তাদের আর্থিক ও অন্যান্য সুযোগ সুবিধা পেতে সাহায্য করবে।” রিজার্ভ ব্যাংকের নিয়ম অনুযায়ী প্রায় আড়াই কোটির খুচরো এবং পাইকারি ব্যবসায়ীরা এই প্রকল্পের আওতাভুক্ত হবেন। করোনাকালে লকডাউনের জন্য বিপুল পরিমাণে ক্ষতিগ্রস্ত হওয়া এই খুচরো এবং পাইকারি ব্যবসায়ীরা বারংবার কেন্দ্রে সাহায্য প্রার্থী হলে কেন্দ্র সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঠিক কী কী সুবিধা পাবেন :-

১) ক্ষুদ্র অতি ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের ক্ষেত্রে অল্প সুদে ঋণ পাওয়া যায়। সেক্ষেত্রে এবার এই ঋণের আওতাভুক্ত হবেন খুচরো ও পাইকারি ব্যবসায়ীরা।

২) উদ্যম রেজিস্ট্রেশন পোর্টালের নাম লেখাতে পারবেন ব্যবসায়ীরা । সরকারি দরপত্র পেতে এমএসএমই এই পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে। সেখানেও সমস্ত রকম সুবিধা পাবেন খুচরো এবং পাইকারি ব্যবসায়ীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জাপানে কাদা ধসের কারণে মৃত্যু হল ২ জনের । এম ভারত নিউজ

ইতিমধ্যে জাপানে বিপুল বৃষ্টিপাতের কারণে কাদাধসের জেরে মৃত্যু হল দুজনের। পাশাপাশি এই মুহূর্তে এই কাদা ধসের কারণেই নিখোঁজ রয়েছেন প্রায় কুড়ি জন। সিনহুয়া জানিয়েছেন জাপানের এই বিপুল বৃষ্টিপাতের ফলে ভেসে গিয়েছে দশটি বাড়ি। জানা যায় সকালের দিকে বিপুল বৃষ্টিপাতের কারণে জাপানের সিযুওকার আতামি শহরে এই দুর্যোগ ঘটেছিল, মূলত পূর্ব এবং […]
news_100

You May Like

Subscribe US Now

error: Content Protected