কথা রাখলেন মুখ্যমন্ত্রী ! বাস্তবায়ন হল কৃষক বন্ধু প্রকল্পের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 15 Second

কথা রাখলেন মুখ্যমন্ত্রী। রাজ্যে সরকার গঠনের পর নির্বাচনী ইশতেহারের করা প্রতিশ্রুতি রাখতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাস্তবায়ন হল কৃষক বন্ধু প্রকল্পের। রাজ্যের ৬২ লক্ষ কৃষক পেলেন প্রকল্পের প্রথম কিস্তির টাকা । নবান্ন সূত্রে জানা যাচ্ছে ১৫ দিনের মধ্যেই প্রত্যেকের একাউন্টে ৫০০০ অথবা ২০০০ টাকা করে পৌঁছে গিয়েছে। ইতিমধ্যে এই বিপুল পরিমাণ অর্থের লেনদেন সম্পন্ন করতে পেরে খুশি নবান্নের ভারপ্রাপ্ত আধিকারিকরাও।

প্রসঙ্গত উল্লেখ্য, নির্বাচনী প্রচারে গিয়ে প্রায় প্রতিটি মঞ্চে বক্তব্য রাখার সময় কৃষক বন্ধু প্রকল্পের টাকা দ্বিগুণ করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলা হয়েছিল কৃষকদের ভাতা বাড়িয়ে বার্ষিক দশ হাজার টাকা করা হবে। আর সেই কথার বাস্তবায়ন ঘটিয়ে দেখালেন মুখ্যমন্ত্রী। জানা যাচ্ছে দ্বিতীয় কিস্তির টাকা ঢুকবে চলতি বছরের ডিসেম্বর মাসে। নবান্ন সূত্রে জানা গিয়েছে , এবছর প্রথম কিস্তিতে মোট টাকা পাঠানো হয়েছে, ৬১,২১,৮৮০ জনকে। এই প্রকল্পের বাস্তবায়ন ঘটাতে গিয়ে রাজ্যের কোষাগার থেকে মোট ১,৮০০ কোটি টাকা খরচ হয়েছে। আগামী ডিসেম্বর মাসে প্রায় ৬৭ লাখ চাষিকে ‘কৃষক বন্ধু’ প্রকল্পের আওতায় অর্থ সাহায্য করার অঙ্গীকার নিয়েছে মমতা সরকার। সেই প্রকল্পের জন্য ধার্য করা হয়েছে ৪৫ হাজার কোটি টাকা । এই টাকা পেয়ে রীতিমতো খুশি রাজ্যের কৃষকেরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নাম না করেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ রাহুল গান্ধীর । এম ভারত নিউজ

রাফাল চুক্তি নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী। কংগ্রেস রাফাল চুক্তির জন্য জেপিসি তদন্তের দাবি করার একদিন পরে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী রবিবার একটি অনলাইন সমীক্ষা প্রকাশ করেছেন। জানা যাচ্ছে এই সমীক্ষার মাধ্যমে রাফাল চুক্তি নিয়ে তদন্তের বিষয়ে,মোদি সরকার এখনই কেন প্রস্তুত নয় সে বিষয়ে প্রশ্ন করা হয়েছে। রাহুল গান্ধী […]
politics_87

Subscribe US Now

error: Content Protected