বন্ধ হচ্ছে পেটিএম! কি নির্দেশ শীর্ষ ব্যাঙ্কের? এম ভারত নিউজ

admin

পেটিএম জানিয়েছে, গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্ট এবং ওয়ালেটে জমা থাকা আমানতের উপর…

0 0
Read Time:2 Minute, 42 Second

বন্ধ হয়ে যাচ্ছে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক। ২৯ ফেব্রুয়ারির পর আর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম বলে জানিয়েছে ভারতীয় রির্জাভ ব্যাঙ্ক। বুধবার এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছে আরবিআই। এক নির্দেশিকায় আরবিআই বলেছে, “নিয়ম লঙ্ঘনের কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।” ২৯ ফেব্রুয়ারির পর বেসরকারি ব্যাঙ্কিং সংস্থাটি কোনও গ্রাহকের পেটিএম অ্যাকাউন্ট, ওয়ালেটে নতুন করে টাকা জমা নিতে পারবে না। ক্রেডিট লেনদেনের ক্ষেত্রেও একই নিয়ম লাগু করা হয়েছে জানিয়েছে রিজ়ার্ভ ব্যাঙ্ক। ২০২২ সালেই পেটিএম ব্যাঙ্ক বন্ধ করা হতে পারে বলে আভাস দিয়েছিল আরবিআই। বুধবার নির্দেশিকায় তা স্পষ্ট হল।

দেশের শীর্ষ ব্যাঙ্কের এই নির্দেশিকার পরই গ্রাহক মহলে সাড়া পড়ে যায়। এখনও অনেকেই আছেন যারা পেটিএম ব্যাঙ্ককে ব্যবসায়িক লেনদেনে ব্যবহার করেন। মোটা অঙ্কের টাকাও গচ্ছিত রয়েছে সেখানে। গচ্ছিত টাকা কি ফেরত পাবেন ? এই সমস্ত প্রশ্ন ঘুরপাক খাচ্ছে গ্রাহক মহলে। পেটিএম জানিয়েছে, গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্ট এবং ওয়ালেটে জমা থাকা আমানতের উপর কোনও প্রভাব পড়বে না। প্রভাব পড়বে না পেটিএমের ফাসট্যাগ বা এনসিএমসি অ্যাকাউন্টে জমা থাকা টাকাতেও। সমস্যা সমাধানের জন্য রিজ়ার্ভ ব্যাঙ্কের সঙ্গে আলোচনায় বসবে বলে জানিয়েছে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক লিমিটে়ড।

অন্যদিকে, পেটিএম বন্ধ হওয়ার খবর চাউর হতেই ধস নেমেছে শেয়ারে। বুধবার পেটিএমের প্রতিটি শেয়ারের দাম ছিল ৭৬১ টাকা। তবে বৃহস্পতিবার সকালে তা কমে দাঁড়ায় ৬০৯ টাকা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

জালিয়াতি মামলায় 'ভারত পেপারসে'র দফতরে ইডির হানা। এম ভারত নিউজ

জানা গেছে, উপরিউক্ত সংস্থা’টির বিরুদ্ধে ২০০ কোটি...

You May Like

Subscribe US Now

error: Content Protected