ভোট-পরবর্তী হিংসা মামলায় সিট নিয়ে বড় সিদ্ধান্ত আদালতের। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 50 Second

ভোট-পরবর্তী হিংসা মামলায় সিট নিয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা আদালত। জানা যাচ্ছে আপাতত কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি মঞ্জুলা চেল্লুরের নজরদারিতেই, সিটের তদন্ত প্রক্রিয়া চালু করা হবে। মূলত পূর্ববতী ঘোষণা অনুযায়ী, এই মামলায় রায় প্রদানের সময় পাঁচ বিচারপতির বেঞ্চের তরফে জানানো হয়েছিল, সুপ্রিমকোর্টের কোন অবসরপ্রাপ্ত বিচারপতির অধীনেই সিট তাঁর তদন্তের কাজ চালিয়ে যাবে। সেক্ষেত্রে, আপাতত হাইকোর্টের বিচারপতির আওতাতেই রাখা হচ্ছে সিটকে। প্রসঙ্গত উল্লেখ্য বিধানসভা নির্বাচন ২০২১ এর ফল প্রকাশের পর থেকেই ভোট-পরবর্তী হিংসার প্রতিচ্ছবি ফুটে উঠেছে রাজ্যে বিভিন্ন প্রান্তে। তারপরই কলকাতা হাইকোর্টের নির্দেশে মানবাধিকার কমিশনের তরফ থেকে একটি তদন্তকারী দল তৈরি করা হয় যারা রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌঁছে গিয়ে ভোট পরবর্তী অবস্থার পরিস্থিতি খতিয়ে দেখেন এবং সব মিলিয়ে মোট ১৯৭৯ টি মামলা রুজু করা হয়েছিল। যার মধ্যে ১৩৬ টি গুরুতর অভিযোগের তদন্ত করছে তদন্তকারী সংস্থা সিবিআই, বাকি সমস্ত মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হচ্ছে সিটকে। সেক্ষেত্রে, কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি মঞ্জুলা চেল্লুরের নেতৃত্বে তদন্ত সারতে হবে তাঁদের।

প্রসঙ্গত উল্লেখ্য মঞ্জুলা চেল্লুর কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ছাড়াও, মাদ্রাজ হাইকোর্টের দীর্ঘদিন বিচারব্যবস্থা সামলেছেন। এছাড়াও কেরালা হাইকোর্টের বিচারপতি হিসেবেও দীর্ঘদিন কাজ করেছেন তিনি। এমনকি কর্ণাটক হাইকোর্টের প্রথম মহিলা বিচারপতি হিসেবে যোগদান করেছিলেন তিনি । অবশেষে ২০১৭ সালের ডিসেম্বর মাসে অবসর গ্রহণ করেন মঞ্জুলা চেল্লুর। কলকাতা হাইকোর্টের বিচারপতি থাকাকালীন চিট ফান্ড’ঘটিত বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলায় রায় প্রদান করেছিলেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অবশেষে বাস্তবায়ন জোকা-মাঝেরহাট মেট্রো প্রকল্পের । এম ভারত নিউজ

অবশেষে স্বপ্ন পূরণ হতে চলেছে বেহালাবাসীর। চালু হতে চলেছে জোকা-মাঝেরহাট মেট্রো প্রকল্পের কাজ। সাধারণ মানুষের কথা মাথায় রেখেই রেল বোর্ড অথরিটি তরফে ইতিমধ্যেই প্রকল্পকে সবুজ সংকেত দেওয়া হয়েছে। ওদিকে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফেও আগামী এক বছরের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ শুরু করা হয়েছে । জানা যাচ্ছে আগামী এক বছরের মধ্যেই এই […]

Subscribe US Now

error: Content Protected