আগামী ২৬শে জুন রাজভবন ঘেরাওয়ের ডাক কৃষকদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 46 Second

করোনাকালে কেন্দ্রীয় কৃষকনীতি নিয়ে বিতর্কিত সিদ্ধান্তের জেরে চলতি কৃষক আন্দোলনের নয়া কর্মসূচি ঘোষণা করলেন সংযুক্ত কিষান মোর্চা। গতকাল রাত্রেই, চল্লিশটি কৃষক সংগঠনের যৌথ মঞ্চ “সংযুক্ত কিষান মোর্চা” তরফে ঘোষণা করা হয়েছে আগামী ২৬ শে জুন, ‘খেতি বাঁচাও, লোকতন্ত্র বাঁচাও দিবস’ হিসেবে পালন করবেন তাঁরা।ঐদিন দেশজুড়ে সমস্ত রাজভবন ঘেরাও করবেন তাঁরা এবং সেই দিনই দেশের সমস্ত রাজ্যপালদের কালোপতাকা দেখানো হবে বলে জানিয়েছেন তাঁরা। এই কর্মসূচি সম্পন্ন হলেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে স্মারক পত্র পাঠানোর কথা জানানো হয়েছে ইতিমধ্যেই। পাশাপাশি এই প্রসঙ্গে কৃষক নেতা ইন্দ্রজিৎ সিং বলেন, “আমরা রাজভবনের সামনে কালো পতাকা দেখিয়ে কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাব। তারপর প্রতি রাজ্যের রাজ্যপালদের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে স্মারকপত্র পাঠাব আমরা। ২৬ জুন কৃষক আন্দোলনের ৭ মাস পূর্ণ হবে। ১৯৭৫ সালে ওই দিনই দেশজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছিল। কিন্তু এখন দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে।”

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী আস্থা দিয়েছিলেন আগামী দিনে কৃষক আন্দোলনে কৃষকদের পাশে থাকবেন তিনি। কৃষক আন্দোলনের শুরু থেকেই প্রথম কয়েক দফাতে কেন্দ্র এবং কৃষকদের মধ্যে বৈঠক সম্পন্ন হলেও পরবর্তীতে আর কোনো বৈঠকে বসতে চাননি কেন্দ্র। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, কৃষক নীতিতে সামান্য বদল নিয়ে এলেও তা সম্পূর্ণ পরিবর্তন করতে নারাজ তাঁরা। তাই কেন্দ্রের সেই সিদ্ধান্তের বিরোধিতা করেই এবার বৃহত্তর আন্দোলনের ডাক দিল কৃষক সংগঠনগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

"টসিলিজুমাব কাণ্ডে" পদ থেকে সরানো হল অভিযুক্ত ডাক্তারকে । এম ভারত নিউজ

কলকাতা মেডিকেল কলেজ থেকে জীবনদায়ী ওষুধ চুরির অভিযোগে, মেডিকেল কলেজ থেকে কোচবিহারের শীতলকুচিতে সরানো হল অভিযুক্ত চিকিৎসককে।অভিযুক্তই চিকিৎসকের নাম দেবাংশী সাহা। কলকাতা মেডিকেল কলেজে মেডিকেল অফিসার পদে ছিলেন তিনি, তবে এই অভিযোগ ওঠার পরই শীতলকুচিতে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন জটামারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয় তাঁকে। প্রসঙ্গত উল্লেখ্য, সংবাদমাধ্যমের সম্প্রচারের মাধ্যমেই […]

Subscribe US Now

error: Content Protected