প্রকাশিত হল গালওয়ানে নিহত চীনা সৈন্যদের নাম । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 34 Second

গতবছর যখন গোটা বিশ্ব করোনা আবহে নাজেহাল , ঠিক তার মাঝেই জুন মাসে গালওয়ান উপত্যকায় এলএসি সীমানা রেখায় শ্বাসরুদ্ধ করে মুখোমুখি দাঁড়াতে বাধ্য হয় ভারত এবং চীনের সেনারা ।

পরবর্তীতে ভারতীয় সেনারা পেট্রোলিংএ গেলে তাঁদের ওপর হামলা করে লাল ফৌজের জওয়ানরা। ফলে ঘটে যাওয়া সংঘর্ষে শহীদ হন উভয় বাহিনীর জওয়ানরা। ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে পূর্বেই গালওয়ান উপত্যকাতে শহীদ হওয়া ভারতীয় জওয়ানদের তালিকা প্রকাশ করা হয়েছে। তবে লাল ফৌজের তরফ থেকে কোন কোন তালিকা প্রকাশ করা হয়নি সেই দেশের শহীদ জাওয়ানদের।

তারপর কয়েক দফায় বৈঠক হয় উভয় দেশের প্রতিরক্ষা মন্ত্রকের মধ্যে। তবে বর্তমানে এলএসিতে ডিসএনগেজমেন্ট প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই শেষমেশ ভারতের সামনে নতি স্বীকার করে সেই সত্যতা খানিকটা মেনে নিল বেজিং।  পাশাপাশি প্রকাশ করা হলো গলওয়ান উপত্যকায় নিহত লালফৌজের শহীদদের নাম।
কারাকোরাম পর্বতমালায় মোতায়েন পিএলএর মোট ৫ সেনা অফিসারের মৃত্যু হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোটের আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর আগমন । এম ভারত নিউজ

বঙ্গ ভোটকে কেন্দ্র করে একের পর এক বিজেপির শীর্ষ নেতাদের বঙ্গে আগমন ঘটছে । বিশেষত নানা কর্মসূচিকে বাস্তবায়িত করার জন্যই বঙ্গে আসছেন তাঁরা । এদিকে বঙ্গের শাসক দলের কর্মসূচি কখনো কখনো বিজেপির কর্মসূচির সঙ্গে মিলে যাচ্ছে, সেক্ষেত্রে প্রায়ই সংঘর্ষ হচ্ছে দুই দলের মধ্যে। চিন্তার ভাঁজ কপালে পরছে প্রশাসনিক কর্তাদের। তাই […]

Subscribe US Now

error: Content Protected