‘আশ্চর্য’ এক বস্তুর দেখা মিলল চাঁদে ! ঘনাচ্ছে রহস্য । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 15 Second

চাঁদের মাটিতে অজানা রহস্য । চীনের Yutu-2 রোভার, যেটি ২০১৯ সালের শুরু থেকে চাঁদের বিভিন্ন বিষয়ের উপর তদন্ত করছে সেই Yutu-2 রোভারে লাগানো ক্যামেরাতেই ধরা পড়েছে বস্তুটি। সম্প্রতি চাঁদের উত্তর দিগন্তে দেখতে পাওয়া একটি রহস্যময় ঘনক-আকৃতির বস্তুর তদন্ত করতে পাঠানো হয়েছিল ওই রোভারটিকে। অ্যান্ড্রু জোনস, একজন সাংবাদিক গত শুক্রবার কয়েকটি টুইটের মাধ্যমে রোভারের ওই আবিষ্কারের বিষয়টি প্রকাশ্যে নিয়ে এসেছেন

তিনি লিখেছেন, ছবিটিতে দেখতে পাওয়া বস্তুটি একটি ওবেলিস্ক (একটি টেপারিং পাথরের স্তম্ভ) বা এলিয়েন মোটেও নয়। তবে অবশ্যই সেটিকে পরীক্ষা করার মতো বস্তু বলেও উল্লেখ করেন তিনি। অ্যান্ড্রু জোনসের প্রতিবেদন অনুসারে, গবেষকরা আকৃষ্ট হয়েছিলেন কিউব-আকৃতির বস্তুটির কাঠামো দেখে । ফটোগুলি তোলার সময় Yutu-2 রোভারটি ছিল ভন কারমান নামের গিরিখাতে। আর রহস্যময় বস্তুটি থেকে রোভারটি প্রায় ৮০ মিটার দূরে ছিল বলে অনুমান করা হয়।

এছাড়াও জানা গিয়েছে যে, রোভার যত কাছে আসবে বিশেষজ্ঞরা বস্তুটির সম্পর্কে স্বচ্ছ ধারণা করতে পারবেন। চাঁদের উপরিভাগে অনেক গর্ত থাকায় বস্তুটিকে চিহ্নিত করার জন্য অনেকেই সেটিকে বোল্ডার হিসেবে গণ্য করেছেন।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে Yutu-2 রোভার বিভিন্ন অদ্ভুত জিনিস আবিষ্কার করেছে। অভিযানের প্রথম দিকে চাঁদের এটি গিরিখাতের নীচে ‘জেল-সদৃশ’ জাতীয় পদার্থ আবিষ্কার করেছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

যোগীরাজ্যে ৩ প্রকল্প উদ্বোধনে নরেন্দ্র মোদী । এম ভারত নিউজ

লক্ষ্য উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন, আর সেই উদ্দেশ্যেই আজই উত্তরপ্রদেশ যাচ্ছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা যাচ্ছে আজ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা যোগী আদিত্যনাথের অন্যতম প্রিয় গোরক্ষপুরে উপস্থিত হবেন তিনি। সেখানে ৩টি নয়া প্রকল্পের উদ্বোধন করছেন তিনি। জানা যাচ্ছে এইমসের নয়া ভবন এবং একটি সার উৎপাদক কোম্পানি উদ্বোধন হতে চলেছে উত্তরপ্রদেশে। […]

You May Like

Subscribe US Now

error: Content Protected