রাজ্যের সঙ্গে সঙ্গতি রেখেই দুর্যোগ মোকাবিলার নির্দেশ মোদীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 9 Second

বাংলার ভয়াবহ করোনা পরিস্থিতির মধ্যেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় যশ। আবহ বিদরা জানাচ্ছেন আগামী ২৬ শে মে বাংলার উপকূল অঞ্চলে আছড়ে পড়তে পারে শক্তিশালী এই ঘূর্ণিঝড়। ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড় মোকাবিলায় এদিন জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের ঊর্ধ্বতন আধিকারিক, টেলিকম, বিদ্যুৎ, বিমান, এবং অর্থ মন্ত্রকের সচিবদের নিয়ে বৈঠক করলেন নরেন্দ্র মোদী। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

এদিনের বৈঠকে দুর্যোগ মোকাবেলায় বেশ কিছু নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন উপকূলবর্তী অঞ্চলের মানুষদের অবিলম্বে সুরক্ষিত জায়গায় সরিয়ে নিয়ে যেতে হবে। এছাড়াও সমস্ত মানুষদের তাঁদের স্থানীয় ভাষাতেই সতর্ক করতে হবে। শুধু তাইই নয়, ঝড়ে বিদ্যুৎ এবং টেলিকম ব্যাবস্থা ক্ষতিগ্রস্ত হলে তা দ্রুত সারানোর নির্দেশও দেন তিনি। দুর্যোগ মোকাবেলায় রাজ্যের সঙ্গে সমন্বয় রেখেই কাজ করার পক্ষে নরেন্দ্র মোদী। সেই নির্দেশও দিয়েছেন তিনি বিভিন্ন দপ্তরের আধিকারিকদের। এছাড়াও, যশের কারণে যাতে টিকাকরণ বা কোভিড আক্রান্তদের চিকিৎসার সমস্যা না হয়, সে দিকেও নজর রাখার নির্দেশ দিয়েছেন মোদী। যশ মোকাবিলায় তৈরি রয়েছে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা দলও। উপকূলীয় অঞ্চলে মোতায়েন করা হয়েছে এনডিআরএফের ৪৩টি দলকে। নজরদারি চালাচ্ছে ১৩ টি হেলিকপ্টারও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কল্যানের কটাক্ষের জবাবে ট্যুইট রাজ্যপালের । এম ভারত নিউজ

সকালেই রাজ্যপালকে লক্ষ্য করে তোপ দেগেছিলেন রাজ্যের তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যান বন্দ্যোপাধ্যায়। এবার ট্যুইট করে পালটা জবাব দিলেন রাজ্যপালও। আজ কল্যান বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের একটি ভিডিও নিজের ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট করেন রাজ্যপাল জগদীপ ধনকর। তার সঙ্গেই তিনি লেখেন ” উনি একজন বর্ষীয়ান পদাধিকারী, একজন বর্ষীয়ান সাংসদ, আইনজীবী। আমি ওঁর এহেন […]

Subscribe US Now

error: Content Protected