আজ থেকেই বাড়ল লোকাল ট্রেনের সংখ্যা, দেখে নিন নতুন সময়সূচী । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 54 Second

মুখ্যমন্ত্রীর আবেদন অনুযায়ী আজ মঙ্গলবার থেকেই নিত্যযাত্রীদের সুবিধার্থে রাজ্যে বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা । বাড়তি আরও ১৪ টি লোকাল ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল । যার মধ্যে সাতটি ট্রেন চলবে আপ লাইনে আর বাকি সাতটি চলবে ডাউনে । মোট ৯৫ টি লোকাল ট্রেন চলবে। হাওড়া শাখায় ট্রেনের সংখ্যা বেড়ে হবে সাড়ে তিনশোর বেশি যার মধ্যে হাওড়া থেকে খড়গপুর, মেচেদা, পাশকুড়া এবং মেদিনীপুর শাখাতেই অতিরিক্ত ট্রেনগুলি চলবে । এছাড়া শিয়ালদহ শাখাতেও ৫৩৫টির বেশি ট্রেন চলবে। দেখে নিন কয়েকটি ট্রেনের টাইম টেবল ।

করোনা আবহে গত ২৫ শে মার্চ থেকে লকডাউনের জন্য দীর্ঘ সাত মাস রাজ্যে বন্ধ ছিল লোকাল ট্রেনের পরিষেবা । চলছিল শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেন । এই নিয়ে বার বার বিক্ষোভে ফেটে পড়েন নিত্য যাত্রীরা । অন্যান্য রাজ্যে এক এক করে লোকাল ট্রেন চালু হলেও এরাজ্যে সেই নিয়ে কোন কথাই শোনা যায়নি রেলের তরফে । এরপর ভবানী ভবনে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসে রাজ্য প্রশাসন ও রেল কর্তৃপক্ষ। অবশেষে রাজ্য প্রশাসনের বৈঠকে নিত্য যাত্রীদের কথা মাথায় রেখে গত বুধুবার ১১ তারিখ থেকে রাজ্যে প্রতিদিন মোট ১৮১ জোড়া লোকাল ট্রেন রাজ্যে চালানোর সিদ্ধান্ত নেয় রেল । যার মধ্যে শিয়ালদহ ডিভিশনে চলবে ১১৪ জোড়া, হাওড়া ডিভিশনে ৫০ জোড়া এবং বকিগুলো খড়গপুর ডিভিশনে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয় । লোকাল ট্রেন চালু হওয়ার প্রথমদিনেই রেলের কাছে ট্রেনের সংখ্যা বাড়ানোর আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এবারে সেই আবেদনে সাড়া দিয়েই ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রেল । আজ থেকেই অফিস যাত্রীদের কথা মাথায় রেখে অফিস টাইমে ১০০ শতাংশ লোকাল ট্রেন চালু করল ভারতীয় রেল ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ছটপুজো নিষিদ্ধ সরোবরে, নির্দেশ সুপ্রিম কোর্টের । এম ভারত নিউজ

কলকাতা হাইকোর্টের পর এবার সুপ্রিম কোর্ট। রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে ছটপুজো নিষিদ্ধ করল দেশের শীর্ষ আদালত। ১০ নভেম্বর সুভাষ সরোবরেও ছট পুজোয় নিষেধাজ্ঞা জারি করে হাইকোর্ট। মঙ্গলবার সুপ্রিম কোর্টে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে ছট পুজোর ওপর গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশের স্থগিতাদেশ চেয়ে KMDA-র করা মামলার শুনানি ছিল। এদিন সেই […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected