সরকারি আইন কে তোয়াক্কা না করেই হাওড়ায় খুলল স্কুল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 43 Second

করণা আবহের ফলে মার্চ মাস থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান গুলি। ইতিমধ্যে শিক্ষা দপ্তরের তরফ থেকে আগামী ফেব্রুয়ারি মাসে স্কুলগুলি খোলার অনুমোদন দেওয়া হয়েছে তবে অনুমতি পত্রে মুখ্যমন্ত্রীর সই এখনো বাকি। এর ফলে এখনো রাজ্য কোন স্কুল বা কলেজ খোলার কোনো রকম নির্দিষ্ট ডেট জানানো হয়নি। তবে রাজ্য সরকারের এই আইনকে তোয়াক্কা না করে হাওড়ার কয়েকটি বেসরকারি স্কুল খুলে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে হাওড়া শিবপুর এর একটি প্রাথমিক বিদ্যালয় ছাত্রছাত্রীরা স্কুলে আসতে শুরু করেছেন। শিক্ষক কর্তৃপক্ষে তরফ থেকে জানানো হয়েছে, যে ছাত্র-ছাত্রীরা বাড়িতে থেকে অত্যন্ত বোর হচ্ছিল, তাই খেলাধুলা এবং পড়াশোনার জন্য বিদ্যালয়ে আসছে।

শিবপুর থানার একেবারে পার্শ্ববর্তী এলাকায় এই স্কুলটি অবস্থিত, স্কুল ভবনে গিয়ে দেখতে পাওয়া যায় যে, শিক্ষার্থীদের কারোর মুখে নেই মাস্ক, পাশাপাশি মানা হচ্ছে না সোশ্যাল ডিসটেন্স , কোভিড বিধি মাথায় রাখা হয়নি অথচ খুলে রাখা হয়েছে একটি প্রাথমিক বিদ্যালয় । অন্যদিকে, এর পাশাপাশি একদিনের জন্য স্কুল খুলে বিতর্কে জড়াল হাওড়ার ব্যাঁটরার একটি বেসরকারি স্কুলও।

যদিও বেসরকারি স্কুল গুলি স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে দাবি করা হয়েছে , যে অনলাইনে পাঠরত হওয়া সত্ত্বেও ,যে সমস্ত ছাত্র-ছাত্রীদের ইংরেজি এবং অংকের মত বিষয়গুলিকে বুঝতে অসুবিধা হচ্ছে বলে জানিয়েছেন, তাদের অভিভাবক স্কুল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান বিষয়গুলি সামনাসামনি বুঝিয়ে দেওয়ার জন্য । সে ক্ষেত্রে বিদ্যালয়ের হলঘরে সোশ্যাল ডিসটেন্স মেনটেন করে স্যানিটাইজার এবং মাস্কের সহযোগে তাদেরকে বিদ্যালয় নিয়ে আসা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

হেরে যাওয়ার ভয়ে মানুষকে চমকাচ্ছে তৃণমূল: দিলীপ । এম ভারত নিউজ

বিজেপির যারা পুরানো নেতা-কর্মী তাদের ওপর অনেকবার আক্রমণ হয়েছে। এতে আমাদের অসুবিধা হয় না। আসলে ওরা দেখল এসব করে লাভ নেই। এবার তাই যারা তৃণমূল থেকে বিজেপিতে আসছেন তাদের ওপর হামলা করা হচ্ছে। ভয় দেখানো হচ্ছে। বুধবার কেষ্টপুরে শুভেন্দু অধিকারীর গাড়িতে কালো পতাকা দিয়ে মারা প্রসঙ্গে বৃহস্পতিবার প্রাতভ্রমণে বেরিয়ে এমনই […]

You May Like

Subscribe US Now

error: Content Protected