‘প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য মমতা’, মন্তব্য অমর্ত্য সেনের। এম ভারত নিউজ

Mbharatuser

বিস্ফোরক মন্তব্য করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ।

0 0
Read Time:2 Minute, 55 Second

দেশের রাজনীতিতে অন্যতম বিরোধী মুখ তৃণমুল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেশের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা আছে। সম্প্রতি সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। বিজেপি যখন লোকসভা নির্বাচন নিয়ে ঘুঁটি সাজাতে শুরু করেছেন তখন বিস্ফোরক মন্তব্য করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ।

তাঁর মতে, আগামী লোকসভা ভোটে বিজেপিকে হারাতে গেলে দেশের আঞ্চলিক দলগুলিকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।” এমনকি, ২০২৪-এর লোকসভা ভোট বিজেপির ‘জেতা ম্যাচ’ বলে মনে করেন না তিনি। বরং তিনি তাকিয়ে রয়েছেন দেশের একাধিক আঞ্চলিক দলের ফলাফলের দিকে। সাক্ষাৎকারে এমনটাই দাবি করেন অর্থনীতিবিদ অমর্ত্য সেন।

তিনি বলেন,তাঁর কথায়, আমার মনে হয় মমতা ভীষণভাবেই প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য। তবে, বিজেপির বিরুদ্ধে যে জনরোষ তৈরি হয়েছে, মমতা সেটাকে কাজে লাগিয়ে সবাইকে একত্রিত করে দেশে বিভেদকামী শক্তিকে রুখে দিতে পারেন। তাঁকে বিজেপির দেশ বিভাজনের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্বে থাকতে হবে। তাঁর মতে,”বিজেপি যেভাবে নিজেকে বিরাট শক্তিধর হিসেবে দেখালেও বিজেপির দুর্বলতাও বিস্তর”। সমস্ত দল যদি একসঙ্গে লড়াই করতে পারে তাহলে ২০২৪ সালে বিজেপিকে রুখে দেওয়া সম্ভব বলেই মনে করেন অমর্ত্য সেন।

তবে কংগ্রেসকে নিয়ে আশঙ্কা প্রকাশও করেন তিনি। তিনি বলেন, কংগ্রেস দুর্বল হয়েছে তাতে তাদের উপর মানুষ কতটা আস্থা রাখবে তা নিয়ে সংশয় রয়েছে। তবে এবার স্বয়ং নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন এমন মন্তব্যে বিজেপির অন্তরে অস্বস্তি বাড়তে শুরু করেছে বলে মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

২৪-এর প্রস্তুতি এখন থেকেই, দিল্লিতে রোড শো-এ মোদি। এম ভারত নিউজ

বর্ণাঢ্য রোড শো করেই সেই বৈঠকে যোগ দিতে যাবেন প্রধানমন্ত্রী।

Subscribe US Now

error: Content Protected