গোয়ার নির্বাচন কমিশনকে নির্দেশিকা সুপ্রিম কোর্টের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 45 Second

সুপ্রিম কোর্টের তরফ থেকে গোয়া ইলেকশন কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে পঞ্চায়েত ভোটের নির্দেশিকা জারি করার জন্য। আগামী ৩০ এপ্রিলের মধ্যে সমস্ত নির্বাচনের প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে ইতিমধ্যেই। পাশাপাশি ভোটের ইশতেহার প্রকাশের জন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে আগামী ১০ দিনের, পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে রাজ্য সচিবকে জানানো হয়েছে, নির্বাচন কমিশনের এই পদ্ধতি টির মধ্যে একজন এমন ব্যক্তি থাকা উচিত যিনি স্বতন্ত্রভাবে কেবলমাত্র নির্বাচনের কাজ করবেন ,রাজ্য সরকারি পদে প্রথম থেকেই রয়েছেন এমন ব্যক্তি নির্বাচনের জন্য যুক্তিযুক্ত নয় ।

ওদিকে সুপ্রিমকোর্টের থেকে তরফ থেকে ঘোষণা করা হয়েছে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের কখনোই নির্বাচন কমিশনের সদস্য বানানো সম্ভব নয় কারণ নির্বাচন কমিশন তৈরির বিশেষ কারণ হলো নির্বাচনের ক্ষেত্রে স্বতন্ত্রতা বজায় রাখা। সেক্ষেত্রে আগে থেকেই সরকারি দপ্তরে কর্মরত কোন কর্মচারীকে এই বিশেষ পদে বসানোর যুক্তিযুক্ত নয় বলেই মনে করছেন সুপ্রিম কোর্ট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মনোনয়নপত্র জমা দিলেন শুভেন্দু । এম ভারত নিউজ

বিধানসভা ভোট ২০২১এ নন্দীগ্রামে মুখোমুখি প্রতিদ্বন্ধিতায় নামছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী দু’দিন আগেই নন্দীগ্রামে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেখানেই আহত হয়ে বর্তমানে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। আজ ওই একই বিধানসভা কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দিতে যান বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী। আজ হলদিয়ায় মহকুমা শাসকের দফতরে মনোনয়ন […]

Subscribe US Now

error: Content Protected