আসছে তৃতীয় ঢেউ, রাজ্যে বাড়ছে বেড সংখ্যা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

আসন্ন অক্টোবরে আছড়ে পড়তে পারে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ। তার আগেই যথাযথ ব্যবস্থা নিতে প্রস্তুত কেন্দ্র থেকে রাজ্য। আজ শুক্রবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে রাজ্যের একাধিক সরকারি হাসপাতালে বাড়ানো হবে বেড সংখ্যা। বিশেষত পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট ও নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে বেড সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তর সুত্রে আরও জানানো হয় সদ্য অনুমোদিত ২৪৪ টি আইসিইউ বেডের সঙ্গে ৪৩৫ টি বেড যুক্ত করা হবে। এছাড়া ৯০ টি নিওটেনাল ইনটেনসিভ কেয়ার ইউনিট বেড বর্ধিত হবে। রাজ্যে মোট ২১ টি হাসপাতালে এই শয্যা বৃদ্ধির লক্ষ্য নেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে SSKM,NRS,RG.KAR হাসপাতাল। ৯০ টি নিওটেনাল ইনটেনসিভ কেয়ারের মধ্যে ৮০ টি sskm এ এবং বাকি ১০ টি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে যুক্ত করা হবে।

স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, যুদ্ধকালীন তৎপরতায় এই বেড সংযুক্তিকরণের কাজ চলবে। আগামী মাসেই দেশে নতুন করে উদ্বেগ বাড়াবে থার্ড ওয়েভ। এছাড়াও রাজ্যে শিশু মৃত্যুর বিষয়টিকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে শুধুই বেড বাড়ানোর কাজ হবে এই হাসপাতাল গুলিতে অন্যান্য নির্মাণ কাজ বন্ধ থাকবে। হাসপাতাল গুলির CMOH ও MSVP দের সঙ্গে শীগ্রই বৈঠক করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ক্যান্সার ইনস্টিটিউটের হস্টেলে আত্মঘাতী নার্স । এম ভারত নিউজ

নিউটাউন চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের হস্টেলের রুম থেকে উদ্ধার হল এক কর্মরতা নার্সের ঝুলন্ত দেহ। হস্টেলের ঘরে মৃতদেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। সুইসাইড নোটে লেখা,’বাবা-মা আমাকে ক্ষমা করো।’ কি কারণে ক্ষমা চেয়েছেন নার্স, তা নিয়ে বাড়ছে জল্পনা। তদন্তে শুরু করেছে পুলিশ। সূত্রের খবর, মৃতা নার্সের নাম নিতু […]

Subscribe US Now

error: Content Protected