৮ মাস পরেই আসবে করোনার তৃতীয় ঢেউ, দাবি ICMR এর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 10 Second

করোনার তৃতীয় ঢেউ নিয়ে অবশেষে আশার আলো দেখালেন বিশেষজ্ঞরা। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে হাতে রয়েছে ৬ থেকে ৮ মাস সময় এমনটাই দাবি আইসিএমআর এর। তাদের নতুন একটি গবেষণায় সামনে এসেছে এহেন তথ্য। আইসিএমআর এর দাবি করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে ৬থেকে ৮ মাস পর। এর আগেই শিশুদের টিকাকরণ সেরে ফেলতে হবে দেশে। রবিবার এমনটাই জানিয়েছেন আইসিএমআর এর কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান এন কে অরোরা। কিছুদিন আগেই এইমস কর্তা রণদীপ গুলেরিয়া জানিয়েছিলেন যে মাস দেড়েকের মধ্যেই আছড়ে পড়বে তৃতীয় ঢেউ। কিন্তু এবার আইসিএমআর এর রিপোর্টে উঠে এল সম্পুর্ন অন্য দাবি৷ যদিও এই বাড়তি সময়টিকে টিকাকরণের কাজে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন অরোরা। মুলত শিশুদের টিকাকরণের দিকেই জোর দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আগষ্টেই ভারতের বাজারে আসতে চলেছে ১২ বছরের বেশি বয়সী শিশুদের জন্য জাইডাস ক্যাডিলার টিকা। এই টিকা বাজারে এসে গেলে যে তৃতীয় ঢেউ বেশ কিছুটা রুখে দেওয়া সম্ভব হবে এমনটাই মত বিশেষজ্ঞদের। বড়দের টিকার ক্ষেত্রেও বেশ অনেকটাই এগিয়ে গেছে ভারত। এখনও অবধি টিকাকরণ হয়েছে ৩৩কোটিরও বেশি মানুষের।পরিসংখ্যানের নিরিখে যা আমেরিকার থেকেও বেশি। চলতি বছরের মধ্যেই সকল দেশবাসীর টিকাকরণের কথা বলেছে মোদী সরকার। তা যদি সত্যিই সম্ভবপর হয় তাহলে তৃতীয় ঢেউ এলেও তাতে মৃত্যুর হার যে অনেকটাই কমবে তা বলা বাহুল্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

BIG BREAKING : ১লা জুলাই থেকে রাজ্যে খুলছে জিম-পার্লার । এম ভারত নিউজ

সোমবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১ জুলাই থেকে রাজ্যে চলবে বাস-অটো। তবে এখনও বন্ধই থাকছে ট্রেন, মেট্রো। কী কী খুলছে ১ জুলাই? জেনে নিন ১৫ জুলাই অবধি বহাল কোভিড বিধিনিষেধ। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া রাস্তা বেরনো যাবে না। সাধারণের জন্য বন্ধ ট্রেন-মেট্রো। চলবে […]

Subscribe US Now

error: Content Protected