শিক্ষক আন্দোলনের মঞ্চ ভাঙল ত্রিপুরা সরকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 48 Second

দেশের ৭২ তম সাধারণতন্ত্র দিবসের দিনে, দেশের রাজধানী উত্তপ্ত কৃষক বিক্ষোভের জেরে , ফলে গোটা দেশের আইন ব্যবস্থা যাতে বিব্রত না হয় , সেক্ষেত্রে গতকাল আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে কেন্দ্রের তরফ থেকে। পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের ত্রিপুরায় বিজেপি জোট সরকারের বিরুদ্ধে কর্মসংস্থানের ব্যবস্থা না করার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে।

অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। আজ ভোরবেলায় আগরতলায় ১০৩২৩ জন আন্দোলনরত শিক্ষক এর আন্দোলন মঞ্চ ভেঙ্গে দেয় পুলিশ। এই অভিযোগের জেরে আজ দেশের উত্তর-পূর্ব অংশ প্রবল উত্তপ্ত। পুলিশের সঙ্গে আন্দোলনকারী শিক্ষক শিক্ষিকাদের খণ্ডযুদ্ধ বর্তমান। শিক্ষক-শিক্ষিকাদের দাবি নির্বাচনের আগে বাড়িতে বাড়িতে গিয়ে চাকরি দেওয়ার প্রস্তাব দেওয়া হয় সরকারের তরফ থেকে। পরবর্তীতে এই দাবি না মানা হলে ৫১ দিনের টানা ধর্নায় বসেন শিক্ষক-শিক্ষিকারা । গতকাল দেশের ৭২ তম সাধারণতন্ত্র দিবস পালনের পরে আজ ভোরবেলা হঠাৎই পুলিশ বাহিনীর চড়াও হয় এই শিক্ষক-শিক্ষিকাদের আন্দোলন মঞ্চের ওপর ভেঙে দেওয়া হয় তাদের মঞ্চ । ফলে বেলা বাড়তেই খন্ড যুদ্ধ বেধে যায় পুলিশ এবং শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে ।ইতিমধ্যেই এই যুদ্ধে অংশ নিয়ে ৮৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি একটু পুরনো ইতিহাস ঘেঁটে দেখলেই জানতে পারা যাবে একজন শিক্ষক নিজের পরিবারের দুবেলার খাদ্য জোটাতে না পেরে নিজে আত্মঘাতী হয় এবং পরবর্তীতে তার স্ত্রীও স্মরণে যাওয়ার চেষ্টা করেন । গত সোমবার এক শিক্ষকের মৃত্যু কে কেন্দ্র করে শিক্ষা দপ্তর ঘেরাও করেছেন শিক্ষক-শিক্ষিকারা। বিক্ষোভকারীদের কয়েকজন শিক্ষা দফতরে ঢুকে পড়েন।অভিযোগ, রাজ্যের বিজেপি আইপিএফটি জোট সরকার কর্মসংস্থানের প্রশ্নে নীরব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিজেপির কর্মীর বাড়িতে বোমাবাজি । এম ভারত নিউজ

বিজেপির কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।ঘটনায় চাঞ্চল্য ছড়াল পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের শ্যামচক গ্রামে। অভিযোগ, বিজেপির মণ্ডল সভাপতি স্বপন কুমার প্রধানের বাড়িতে রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে। স্বপন কুমার প্রধান বিজেপি করেন বলেই বোমাবাজি করা হয় বলেই দাবি তাঁর। বেশ কয়েকবার তাঁকে প্রাণনাশেরও হুমকি […]

Subscribe US Now

error: Content Protected