কেন্দ্রের ঘোষণায় এবার কৃষি আইন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 39 Second

দেশে নয়া কৃষি আইন নিয়ে কৃষকদের মধ্যে চলছিল জল্পনা। কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি পদ্ধতি নিয়ে বিরোধী দলগুলো কটাক্ষ করেছিলেন মোদিকে। নতুন কৃষি আইনে নাকি কৃষকদের স্বার্থ হরন করা হয়েছে। এরকম নানাবিধ তর্ক বিতর্কের মাঝে এবার কৃষি নতুন ঘোষণা করল কেন্দ্র। ২০২২ – ২৩ কৃষি মরসুমে রবি শস্যের ন্যূনতম সহায়ক মূল্য বৃদ্ধি করা হলো। ৪০ টাকা বাড়ানো হয়েছে গমের সহায়ক মূল্য। মুসুর ডাল ও সর্ষের ক্ষেত্রে প্রতি কুইন্টাল ৪০০ টাকা বাড়ানো হয়েছে। বার্লির ক্ষেত্রে বাড়ানো হয়েছে ৩৫ টাকা। কাঁচা ছোলার ক্ষেত্রে সহায়ক মূল্য ১৩০ টাকা।

বুধবার কেন্দ্রের আর্থিক ক্যাবিনেট কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। গত বছর ৬টি খাদ্যশস্যের এমএসপি বেঁধে দিয়েছিল সরকার। এবারে সেই তুলনায় অনেকখানি বেড়েছে সহায়ক মূল্য।কৃষি আইন বন্ধের দাবিতে সরব হয়েছিলেন দেশের কৃষকরা। কেন্দ্রীয় সরকার কৃষক বিরোধী বলেও স্লোগান উঠেছিল। যদিও এবারের সহায়ক মূল্য বৃদ্ধিতে সেই ক্ষোভ কিছুটা প্রশমিত হবে বলেই মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিষ্ণুপুর পুরসভায় টেন্ডার দুর্নীতি কাণ্ডে নয়া মোড় । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি,বাঁকুড়া: বিষ্ণুপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে কয়েক কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ উঠেছিল। গ্রেপ্তার করা হয় এই বর্ষীয়ান রাজনীতিবিদকে। এবার সেই দুর্নীতি কাণ্ডের জট আরও আলগা হল। খোঁজ পাওয়া গেল এক গোপন আলমারির। শ্যামাপ্রসাদ বাবুর খুব কাছের মানুষ রাম শঙ্কর মহন্তী ওরফে খোকনের […]
News_

Subscribe US Now

error: Content Protected