এবার মদ মাংস সম্পূর্ন নিষিদ্ধ মথুরা-বৃন্দাবনে। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 0 Second

৩০ আগস্ট জন্মাষ্টমী পালন করতে গিয়ে মথুরা-বৃন্দাবন পুরসভার অধীনে থাকা ২২টি ওয়ার্ডকে ‘পবিত্র তীর্থস্থল’ হিসাবে ঘোষণা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এর ঠিক ১০ দিনের মধ্যে মথুরার ২২টি ওয়ার্ডে মদ-মাংস বিক্রি বন্ধ করল প্রশাসন। জন্মাষ্টমী উদযাপন করতে গিয়ে যোগী জানিয়েছিলেন, মথুরা-বৃন্দাবন ভগবান শ্রীকৃষ্ণের জন্মভূমি। এই এলাকাগুলিতে বিভিন্ন পবিত্র মন্দির রয়েছে। তাই স্থানীয় বাসিন্দাদের ইচ্ছা মেনে সেখানে মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি আরও জানান, এই সব এলাকায় যে সব মদ-মাংসের দোকান রয়েছে সেগুলিকে সরিয়ে অন্যত্র জায়গা দেওয়া হবে।

এই প্রসঙ্গে উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিব অবনীশ কুমার অবস্তি বলেন, “মথুরা-বৃন্দাবন পুরসভার অধীনে থাকা প্রায় ১০ বর্গ কিলোমিটার এলাকাকে ধর্মীয় স্থান হিসাবে চিহ্নিত করা হয়েছে। আবগারি এবং খাদ্য প্রক্রিয়াকরণ দফতর খেয়াল রাখবে সেখানে যাতে কাউকে দোকান খোলার অনুমতি না দেওয়া হয়।” মথুরা-বৃন্দাবন পর্যটন স্থান রূপে যথেষ্ট বিখ্যাত। তাই এই এলাকার উন্নয়নে উত্তরপ্রদেশ সরকার আরও বেশি করে নজর দিচ্ছে। যদিও বিভিন্ন রাজনৈতিক মহলের প্রশ্ন, আসন্ন নির্বাচনকে মাথায় রেখেই কি এই সিদ্ধান্ত যোগীর?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভুয়োটিকাকরণ তদন্তে নয়া মোড়, তদন্তে ইনকাম ট্যাক্স। এম ভারত নিউজ

ভুয়োটিকাকরণ তদন্তে নয়া মোড়! এবার ইডির পরে তদন্তে নামে ইনকাম ট্যাক্স বা আইকর বিভাগ। এবার এই ভুয়ো টিকাকরণ নিয়ে গুরুত্বপূর্ণ নথি সন্ধানে দেবাঞ্জন দেবের বাড়িতে চড়াও হল ইনকাম ট্যাক্স অফিসের সদস্যরা।ইতিমধ্যেই দেবাঞ্জন দেবের বাড়িসহ অফিসে তল্লাশি চালিয়েছে বলে জানা যায় । গতকাল মাঝ রাত থেকে ভোর রাত পর্যন্ত দেবাঞ্জন দেবের […]

Subscribe US Now

error: Content Protected