করোনা আক্রান্ত G7 সামিটে অংশগ্রহণকারী ২ ভারতীয় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 48 Second

যুক্তরাজ্যে অনুষ্ঠিত হওয়া G7 সামিটে অংশ নেওয়া দেশগুলির মধ্যে ভারত অন্যতম। তবে এবার অংশগ্রহণকারী, সদস্যদের মধ্যে এবার করোনা আক্রান্ত হলেন ভারতের দুই সদস্য । এই খবর সামনে আসার পর থেকেই উত্তেজনা ছড়ায় উপস্থিত থাকা সকল ব্যক্তিদের মধ্যে। পরবর্তীতে লন্ডনে গ্রুপ অফ সেভেন শীর্ষ সম্মেলনে ভারতের প্রতিনিধিরা বৈঠকে ভার্চুয়ালি অংশ নেওয়ার চেষ্টা করছেন। ইতিমধ্যে নিজেদেরকে সেল্ফ আইসোলেটেড করেছেন তাঁরা। তবে অংশগ্রহণকারী ২ প্রতিনিধি করোনা আক্রান্ত হলেও সংবাদমাধ্যম সূত্রে খবর পাওয়া যায়, যে বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর করোনা পজিটিভ নন।

প্রসঙ্গত উল্লেখ্য মঙ্গলবার ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেলের সঙ্গে বৈঠক করেন বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর। যদিও পরবর্তীতে এই নিয়ে প্রশ্ন করা হলে, কোন বৈদেশিক দপ্তরের তরফ থেকে এই নিয়ে কোনো মন্তব্য করা হয়নি ।এমনকি লন্ডন বা ব্রিটেন কোন দেশ থেকে কোন মন্তব্য আসেনি। প্রসঙ্গত উল্লেখ্য সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনের জি7 সামিট শুরু হয়েছে লন্ডনে।

জি7 হচ্ছে জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র নিয়ে গঠিত একটি সংঘ। ইউরোপীয় ইউনিয়ন ও জি৭ এ প্রতিনিধিত্ব করে। এই সাতটি দেশ হচ্ছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল স্বীকৃত বিশ্বের সাতটি মূল উন্নত অর্থনীতির দেশ। এরা বৈশ্বিক সম্পদের শতকরা ৬৪ ভাগের প্রতিনিধি । তবে গত বার করোনা সংক্রমণের জেরে যখন গোটা বিশ্ব নাজেহাল ছিল ,সেই মুহূর্তে করোনার সংক্রমণ থেকে পুরো বিশ্বকে উদ্ধার করতে ভারত এক অনন্য ভূমিকা পালন করে এবং তারপর থেকেই আন্তর্জাতিক স্তরে ভারতের এক আলাদা স্থান তৈরি হয়। ইতিমধ্যেই কিছুদিন আগে ভারতকে গুরুত্বপূর্ণ পার্টনার হিসেবে ঘোষণা করে ব্রিটেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্বাধীনতা দিবসের আগে ৭০% গণ টিকাকরণ সম্পন্নের আশ্বাস বাইডেনের । এম ভারত নিউজ

করোনার দ্বিতীয় ঢেউয়ে সর্বোচ্চ বিপর্যস্ত দেশগুলির মধ্যে আমেরিকা অন্যতম। করোনা সংক্রমনের জেরে বিধ্বস্ত আমেরিকায় আগামীদিনের সংক্রমনের দাপট ঠেকাতে একমাত্র পথই হল গণটিকাকরণ । সেই কারণেই বিপুল সংখ্যায় গণ টিকাকরণের ঘোষণা করলেন আমেরিকার বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেন। তিনি বলেন আগামী দিনে আমেরিকার স্বাধীনতা দিবসের আগেই ৭০ শতাংশ মানুষের গণ টিকাকরণ সম্পন্ন […]

Subscribe US Now

error: Content Protected