লক ডাউনের বিরুদ্ধে রাস্তায় নামলেন অস্ট্রেলিয়ানরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 29 Second

কড়া বিধিনিষেধ মানছি না মানবো না! এই স্লোগানে উত্তাল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া সরকার করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে লক ডাউন ঘোষণা করে। আর সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে এবার রাস্তায় নেমে প্রতিবাদ মিছিল শুরু করেছে সে দেশের জনগন। তাদের দাবি,এতদিন গৃহবন্দি থাকতে পারবেন না। রিচমন্ডের শহরতলীতে প্রায় ১০০ মানুষ ভিড় করেন পুলিশ প্রহরার কাছে। কিন্তু পূর্ব নির্ধারিত এই প্রতিবাদ সভা অচিরেই আক্রমণাত্মক আকার নেয়। রীতিমত খন্ডযুদ্ধ বেঁধে যায় পুলিশ ও আইনভঙ্গকারী দের মধ্যে। রবিবার ব্রীজরোডের কাছে টাউন হলে মানুষের ঢল নামে। তারা সকলে সরকারের এই দীর্ঘ লক ডাউন বিধির বিরুদ্ধে সোচ্চার হন। পুলিশ পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে,লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয়।

সংবাদ মাধ্যম সূত্রে খবর,প্রায় ২০০ জন উত্তেজিত জনতাকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে মাস্ক না পড়ার ও স্বাস্থ্যবিধি না মানার। ভিক্টোরিয়া পুলিশের প্রধান মার্ক গ্যালিয়ট সংবাদ মাধ্যমে জানান,”প্রতিবাদ নয় পুলিশের বিরুদ্ধে মারমুখী হয়ে উঠেছিল ওরা”। মেলবোর্ন সহ দেশের অন্যান্য প্রান্তে ছোটো ছোটো জনসমাবেশ করে প্রতিবাদ সংগঠিত হয়। ভিক্টোরিয়ার স্বাস্থ্য মন্ত্রী মার্টিন ফোলে সতর্ক করলেন,চিকিৎসকদের মতানুসারে ভাইরাসের বিপক্ষে লড়তেই এই কড়াকড়ি। তিনি দেশের অর্থনীতির কথা ভেবে পথের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে বলেও আশ্বাস দেন। যে সব পদক্ষেপ গৃহীত হয়েছে তা ক্রমবর্ধমান সংক্রমণ কমানোর জন্য বলে জানান ফোলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার ফাইজার বুস্টার ডোজ আমেরিকায় । এম ভারত নিউজ

ভয়াবহ কোভিড সংক্রমণ। তারই মাঝে আমেরিকায় ৬৫ ঊর্ধ্ব ব্যাক্তিদের জন্য রুশ ফাইজার বুস্টার ডোজের অনুমোদন মিলল ইউএস প্যানেলের পক্ষ থেকে। তবে ১৬ বছর বা তার ঊর্ধ্বে কোনো মানুষ এই টিকা পাবেন না। মহামারী বিশেষজ্ঞ,ভাইরাসবিদ, এবং গবেষক দের নিয়ে গঠিত এই প্যানেল ফুড অ্যান্ড ড্রাগ অ্যাড মিনিস্ট্রেশন দ্বারা পরিচালিত। শিকাগো মেডিক্যাল […]

Subscribe US Now

error: Content Protected