‘উত্তরপ্রদেশ মানেই উত্তম সুবিধা’, দাবি মোদীর । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:3 Minute, 48 Second

আগামী বছরের প্রথমেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। মোদী বিরোধী শক্তিগুলির উত্থানের মধ্যেই দেশের সর্ববৃহৎ রাজ্যে ক্ষমতা ধরে রাখা আপাতত বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। তাই মূলত উন্নয়নকেই প্রধান হাতিয়ার করে নির্বাচনে ঝাঁপাতে চাইছে বিজেপি। এবার সেই লক্ষ্যেই বৃহস্পতিবার, উত্তর প্রদেশে গৌতমবুদ্ধ নগরে অবস্থিত নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বের চতুর্থ বৃহত্তম বিমানবন্দর হবে এটি। নয়ডাতে আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করে জনতার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “এই বিমান বন্দরের জন্য উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের কোটি কোটি নাগরিক তথা দিল্লি এনসিআরের বাসিন্দারও উপকৃত হবে। নতুন এই বিমানবন্দর তৈরি শুধু হলে পরিকাঠামোগত উন্নয়নই হয় না, এরফলে অনেক মানুষের জীবন বদলে যায়। গরীব, দিন মজুর হোক বা মধ্যবিত্ত পরিবহন ক্ষেত্রে উন্নতি হলে সেই লাভ সকলেই পাবেন। এই বিমানবন্দর তৈরিল হওয়ার ফলে সহজেই দিল্লি, হরিয়ানাতে অল্প সময়েই পৌঁছে যাওয়া যাবে। খুব দ্রুতই দিল্লি মুম্বই এক্সপ্রেসওয়ের তৈরি হয়ে যাবে, ফলে বিভিন্ন শহরে যাতায়াত আরও অনেক সহজ হয়ে যাবে। দেশে বিমান পরিষেবার ক্ষেত্রে যে বিপুল পরিকাঠামোগত উন্নয়ন হচ্ছে, তাতে নয়ডা বিমানবন্দরেরও গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। এই বিমানবন্দর তৈরির ফলে কর্মসংস্থান বাড়বে।”

এদিন মঞ্চ থেকে প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রত্যেক বছর বিদেশের বিভিন্ন স্থানে দেশীয় বিমান মেরামতের জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে বিপুল অঙ্কের টাকা খরচ হয়। অন্য দেশ সেই অর্থ নিয়ে চলে যায়। কিন্তু এই বিমানবন্দরে বিমান রাখার ব্যবস্থা থেকে শুরু করে বিমান মেরামতের ব্যবস্থাও থাকবে।” এরপরেই বিরোধীদের নিশানা করে প্রধানমন্ত্রী বলেন, “২০ বছর আগে উত্তর প্রদেশের বিজেপি সরকার এই বিমানবন্দর নির্মাণের স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন আজ সার্থক হচ্ছে। এর আগে যাঁরা সরকারে ছিলেন, তাঁরা তৎকালীন কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখে জানিয়েছিলেন, এখানে বিমানবন্দর দরকার নেই। কিন্তু ডবল ইঞ্জিন সরকারের কাজ করার ফলে এখন ‘উত্তর প্রদেশ মানেই উত্তম সুবিধা।’ মোদী আর যোগী চাইলেই ২০১৭ সালে ক্ষমতায় আসার পর এখানে এসে ছবি তুলে যেতে পারত। আগের সরকারের আমলে শুধু ছবি দেখে অভ্যস্থ হওয়ায় সাধারণ মানুষ বুঝতেও পারত না কিন্তু আমার প্রকৃত উন্নয়নে বিশ্বাসী। আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামী বছরের এপ্রিলেই শেষ হবে বকেয়া পুরভোট । এম ভারত নিউজ

পশ্চিমবঙ্গের সব পুরসভার ভোটপর্ব আগামী ৩০ এপ্রিলের মধ্যে শেষ হবে। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে পুরভোট সংক্রান্ত একটি মামলার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এ কথা জানিয়েছেন । প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস প্রকাশ করেন আগামী ১৯ ডিসেম্বর কলকাতার পুরভোটের বিজ্ঞপ্তি । রাজ্যের সব পুরসভায় এক […]

Subscribe US Now

error: Content Protected