মুক্তি মিলবে ৬-৮ মাসেই ? কি বলছেন বিশেষজ্ঞরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 19 Second

২০২০ সালের মার্চ মাস থেকেই দেশে থাবা বসিয়েছিল করোনা। তবে তার কয়েকমাস আগে থেকেই পৃথিবীর বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়েছিল এই ভাইরাসের সংক্রমণ।বিশেষজ্ঞ গণ কেউ কেউ বলছেন হয়তো এই বছরেই শেষের দিকে কমতে পারে করোনার দাপট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে এখনই বিদায় নিচ্ছে না করোনা। মার্কিন যুক্তরাষ্ট্রের এক গবেষণা কেন্দ্রের ডিরেক্টর মাইকেল অস্টারহোম জানাচ্ছেন, গোটা বিশ্ববাসী অন্তত একবার এই ভাইরাসে আক্রান্ত হবেন। এই শীতে ফের বাড়বে সংক্রমণ। করোনার নতুন স্ট্রেন কাঁপাবে গোটা বিশ্বকে। একটি আন্তর্জাতিক সংবাদ পত্রে মাইকেল জানিয়েছেন, এত সহজে পিছু ছাড়বে না করোনা। একের পর এক ঢেউ আছড়ে পড়বে। তবে ঢেউগুলোর তীব্রতা কিছুটা হলেও কমতে পারে। আগামী ছয় থেকে আট মাসের মধ্যে এই ভাইরাসের প্রাদুর্ভাব কমবার কোনো লক্ষণ নেই।

তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হতে পারেন প্রায় ৯৫ শতাংশ ব্যক্তি। তবে আশার কথা হলো টিকাকরণের জেরে কিছুটা হলেও কম পড়বে এর ভয়ংকর প্রভাব। এমনকি নতুন কোনো ভ্যারিয়েন্টের খোঁজ মিললে ঘোর বিপদ। দেশ বিদেশের চিকিৎসক মহল বলছেন, ধীরে ধীরে একটি ফ্লু তে পরিণত হবে এই কোভিড ১৯। সেক্ষেত্রে একটি বা দুটি ডোজ যথেষ্ঠ নয় নিয়মিত টিকা গ্রহণ করতে হবে। বিশেষজ্ঞরা আরও জানাচ্ছেন, তৃতীয় ঢেউ এর ঘণ্টা এখন থেকেই বেজে গেছে। সকলকে টিকা নেওয়ার জন্য আহবান জানানো হয়েছে। ভ্যাকসিনেশন প্রক্রিয়া সম্পন্ন না হলে অনিয়ন্ত্রিত সংক্রমনের আশঙ্কা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জলমগ্ন কোলাঘাট, চিন্তায় মৃৎশিল্পীরা । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: জলযন্ত্রণায় নাজেহাল হচ্ছেন কোলাঘাটের মৃৎশিল্পীরা। গত দুদিনের অতি ভারী বৃষ্টিপাতের ফলে পূর্ব মেদিনীপুর জেলার একাধিক এলাকায় জলমগ্ন হয়ে পড়েছে। যার ফলে স্বভাবতই দিশেহারা হয়েছেন সেই এলাকার মৃৎশিল্পীরা। আজ রাত পোহালেই শিল্প দেবতা বিশ্বকর্মা দেবের পুজো। ইতি মধ্যেই প্রতিমার কাজ প্রায় শেষের মুখে। শুধু তার পাশাপাশি আরও […]

Subscribe US Now

error: Content Protected