কড়া নবান্ন, কর্মবিরতিতে অনড় সংগ্রামী যৌথমঞ্চ। এম ভারত নিউজ

Mbharatuser

আন্দোলনরত সংগ্রামী যৌথ মঞ্চ আইনি নোটিস পাঠিয়েছে অর্থসচিব মনোজ পন্থের কাছে

0 0
Read Time:2 Minute, 48 Second

আজ ও কাল, বকেয়া ডি এর দাবিতে কর্ম বিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ শহীদ মিনারে বাইশ দিন ধরে তারা আন্দোলন করছে এই নিয়ে। মঙ্গলবার প্রস্তাবিত কর্মবিরতির মোকাবিলায় কড়া অবস্থান নিয়েছে। তার জেরে ডিএ বা মহার্ঘ ভাতার দাবি কেন্দ্রিক পরিস্থিতি ক্রমশ জটিল আকার নিচ্ছে। কারণ বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলনরত সরকারি কর্মীরা কার্যত সরকারের দিকে আইনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

আন্দোলন ও অনশনরত কর্মীরা আজ ও কাল যে-কর্মবিরতি পালনের ডাক দিয়েছেন, তার মোকাবিলায় রাজ্য সরকার কড়া অবস্থান নিয়েছে। নোটিস দিয়ে তারা জানিয়েছে, এই দুদিন সব সরকারি অফিস খোলা থাকবে এবং ‘জরুরি’ কারণ ছাড়া কোনও ছুটি মঞ্জুর করা হবে না। তা সত্ত্বেও কেউ ছুটি নিলে বেতন কাটা যাবে, এমনকি কর্মজীবন থেকে বাদ যাবে একটি দিন। কর্মীদের একাংশের দাবি, তাঁরা তো ছুটি নেওয়ার কথা বলেননি। তাঁরা কর্মবিরতি পালন করবেন অফিসে গিয়ে। শনিবার অর্থ দফতরের জারি করা কড়া নির্দেশের বিরুদ্ধে আন্দোলনরত সংগ্রামী যৌথ মঞ্চ আইনি নোটিস পাঠিয়েছে অর্থসচিব মনোজ পন্থের কাছে।

২৭ জানুয়ারি থেকে আন্দোলন করছেন সরকারি কর্মীরা। সরকারি কর্মীদের ডিএ ৩ শতাংশ বাড়ানোর কথা বুধবার রাজ্য বাজেটে ঘোষণা করা হয়। ফলে ডিএ বেড়ে হয়েছে ৬ শতাংশ। বৃহস্পতিবার নব মহাকরণের সামনে প্রতিবাদ দেখান সরকারি কর্মীরা। তাঁদের দাবি, বকেয়া ডিএ নিয়ে কোনও উচ্চবাচ্য করছে না সরকার। মাত্র ৩ শতাংশ ডিএ মেটানোর সিদ্ধান্ত মানতে পারছেন না। দাবিমতো ৩৮ শতাংশ ডিএ দিতে হবে সরকারকে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব পাশে তুমুল হট্টগোল বিধানসভায়। এম ভারত নিউজ

এদিকে, এদিন বিধানসভায় আচমকাই এলেন দিলীপ ঘোষ
economy_10

You May Like

Subscribe US Now

error: Content Protected