চৈত্র মাসের শেষে নীল উৎসবে মেতে উঠল পূর্ব মেদিনীপুর । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 46 Second

নিজস্ব সংবাদদাতা; পূর্ব মেদিনীপুর : বাঙালির বারো মাসে তেরো পার্বণ, আর এই বারো মাসে তেরো পার্বণ এর মধ্যে বাংলা ক্যালেন্ডারের শেষ মাস অর্থাৎ চৈত্র মাসের শেষে শিবের আরাধনাতে মেতে উঠেন সমস্ত বাঙালি সম্প্রদায়ের মানুষ। আজ ঠিক সেরকমই একটি চিত্র দেখতে পাওয়া গেল পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভা ১৭ নম্বর আদর্শ ওয়ার্ডে । নীল উৎসবের এই পূর্ণ তিথিতে অভিনব সাজে সেজে উঠেছে শ্রীশ্রী চন্দনেশ্বর শিব মন্দির। মন্দিরের ভারপ্রাপ্ত কর্তৃপক্ষের সাথে কথা বলে জানতে পারা যায় এই নিয়ে চার বছরে পদার্পণ করল এই মন্দির। শ্রীশ্রী চন্দনেশ্বর শিব মন্দিরের চতুর্থ তম বর্ষে নীলের পূজা-অর্চনা চলছে মহা ধুমধামের সঙ্গে, এলাকার মানুষ এই মন্দিরটিকে খুবই জাগ্রত বলে মনে করেন।

জানা যাচ্ছে বহু ভক্ত প্রায় ১৫ কিলোমিটার পায়ে হেঁটে কুকড়াহাটি থেকে গঙ্গাজল নিয়ে এসেছেন বাবার মাথায় জল ঢালবে বলে। ওদিকে প্রত্যেক ঘরের মায়েরাও উপস্থিত হয়েছেন মন্দির প্রাঙ্গণে। প্রখর গরমেও সাধারণ মানুষের ভিড়ের কোন অন্ত নেই। দূরদূরান্ত থেকে ছুটে আসছেন মানুষ শুধু বাবার মাথায় একটু জল ঢালার আশায়। মন্দিরের বাইরে নন্দী মূর্তি প্রতিষ্টিত আছে সেখানেও সকলকেই জল ঢালতে দেখা যাচ্ছে। মন্দির কর্তৃপক্ষের, সাধারণ সম্পাদক নারায়ন প্রধানের সঙ্গে কথা বলে জানা যায় , আজ সন্ধ্যা আটটায় সেখানে তর্জা গান অনুষ্ঠিত হতে চলেছে এবং ভোররাতে কালী নৃত্য অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, এখানকার এই কালী নৃত্য এতটাই বিখ্যাত যে সাধারণ মানুষ দূরদূরান্ত থেকে ছুটে এসে মন্দির প্রাঙ্গণে ভিড় করেন কেবলমাত্র এই কালী নৃত্য দেখবেন বলে । পাশাপাশি শ্রদ্ধা এবং ভক্তির সাথে তাঁরা এই কালি নাচ উপভোগ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

গোপালপুরে বিজেপির রোড শো-তে মিঠুন চক্রবর্তী ।এম ভারত নিউজ

ইতিমধ্যে বঙ্গ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফা শেষ হয়েছে। তাই পঞ্চম দফা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারে ব্যস্ত সকল দলের নেতৃত্ব। এরই মধ্যে আজ ১১৭ নম্বর রাজারহাট গোপালপুর বিধানসভা কৃষ্টপুর বিশ্ববাজার থেকে প্রার্থী শমীক ভট্টাচার্যের হয়ে নির্বাচনী প্রচারের পদযাত্রায় অংশগ্রহণ করলেন বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই বিজেপিতে যোগদান করেছেন […]

Subscribe US Now

error: Content Protected