করোনা যুদ্ধে ভারতের পাশে বাংলাদেশ-জাপান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 51 Second

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে । এই সময়ে পরিস্থিতি সামাল দিতে নাজেহাল প্রশাসন । দিন দিন বেড়ে চলেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা । বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী দেশ ভারতের এহেন পরিস্থিতে পাশে দাঁড়াচ্ছে অন্যান্য প্রতিবেশী রাষ্ট্র । আমেরিকা-রাশিয়ার পর এবার জাপান-বাংলাদেশ । গতকাল অর্থাৎ বৃহস্পতিবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে সে দেশের বিদেশমন্ত্রকের তরফে জানান হয়েছে, ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে বাংলাদেশ, প্রথম দফায় ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি ট্যাবলেট ভারতকে পাঠাবে বাংলাদেশ । এর পাশাপাশি ভারতের এই পরিস্থিতির কথা ভেবে করোনায় মৃতের উদ্দেশ্যে গভীর দুঃখ ও সমবেদনাও প্রকাশ করে বাংলাদেশ সরকার । এই অতিমারীর সময়ে বন্ধু ও প্রতিবেশী দেশ ভারতের পাশে থাকার আশ্বাসও দেয় ওদেশীয় সরকার ।

বাংলাদেশের পাশাপাশি লাগাতার অক্সিজেনের সংকট মেটাতে ভারতের পাশে দাঁড়িয়েছে জাপান । এক সাংবাদিক সম্মেলনে জাপানের তরফ থেকে রাষ্ট্রদূত সাতোশি সুজুকি বলেন, “এই সংকটের সময় ভারতের পাশে আছে জাপান। আমরা ভারতকে ৩০০টি অক্সিজেন জেনারেটর ও ৩০০টি ভেন্টিলেটর দেওয়ার প্রক্রিয়া শুরু করেছি।” এর সঙ্গেই ভারতের মার্কিন দূতাবাস বার্তা দিয়েছে, “৭০ বছরের সম্পর্ক রয়েছে দুই দেশের মধ্যে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে আছে আমেরিকা।” এই মুহূর্তে ভারত পাশে পাচ্ছে রাশিয়াকেও ।

বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী দেশ ভারত । করোনা পরিস্থিতে প্রায় সমস্ত দেশকেই সাধ্য মত সাহায্য করেছে এই দেশ, তাই এবার ভারতের সংকটে এগিয়ে প্রায় গোটা বিশ্ব । আমেরিকা থেকে আজই অর্থাৎ শুক্রবার করোনা চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ভারতে পৌঁছেছে পণ্যবাহী বিমান । সকালে মার্কিন মুলুক থেকে দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে সেই সরঞ্জাম। যার মধ্য রয়েছে ৪০০-র বেশি অক্সিজেন সিলিন্ডার, RT-Pcr টেস্টের কিট, হাসপাতালে করোনা চিকিৎসার জন্য জরুরি উপকরণ, USAID ৯ লক্ষ ৬০ হাজার র‍্যাপিড ডায়াগনস্টিক টেস্ট কিট । এর পাশাপাশি কোভিড যুদ্ধে প্রথম সারির যোদ্ধাদের জন্য ১ লক্ষ N-95 মাস্কও পাঠিয়েছে USAID । অন্যদিকে রাশিয়ার মস্কো থেকে চিকিৎসার সরঞ্জাম নিয়ে গতকাল সকালেই দিল্লি বিমানবন্দরে এসে পৌঁছয় দু’টি বিমান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আবহে কমছে যাত্রীসংখ্যা, বাতিল ১৯টি দূরপাল্লার ট্রেন । এম ভারত নিউজ

রাজ্যে প্রতিনিয়ত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আতঙ্কে অনেকেই আর সাহস পাচ্ছেননা ট্রেনে সফর করতে। ফলে রোজই কমে চলেছে যাত্রীসংখ্যা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ক্ষতির হাত থেকে বাঁচতে ১৯টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করল পূর্ব রেল। এই ট্রেনগুলি বাতিল করার জন্য রেল বোর্ডের কাছে অনুমতি চেয়েছিল তারা। যাত্রীসংখ্যায় এই ভয়াবহ […]

Subscribe US Now

error: Content Protected