ব্ল্যাক ফাঙ্গাসে প্রথম মৃত্যু রাজ্যে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 29 Second

রাজ্যের প্রথম ব্ল্যাক ফাঙ্গাসে মৃত্যু হল কলকাতায়। শুক্রবার গভীর রাতে কলকাতার শম্ভুনাথ পন্ডিত হাসপাতালে মৃত্যু হয় শম্পা চক্রবর্তী নামে বছর ৩২ এর ওই মহিলার। করোনার পাশাপাশি ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমনেও ভুগছিলেন তিনি।

তাঁকে নিয়ে রাজ্যে মোট ৫জন আক্রান্ত ভয়াবহ এই ছত্রাক সংক্রমনে। আজ রাজ্যে এই প্রথম মৃত্যুর পরই যুদ্ধকালীন তৎপরতায় এই ছত্রাক রুখতে তৈরি হচ্ছে রাজ্য। জেলাগুলিকে নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। একটি ব্ল্যাক ফাঙ্গাসের বিশেষজ্ঞদের টিম তৈরি করা হয় বৈঠকে। ব্ল্যাক ফাঙ্গাস সম্পর্কিত প্রোটোকল এবং নির্দেশিকাও ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে রাজ্য। রাজ্যে প্রথম ৪জন ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্তের খবর পাওয়া যায় গত ১৩ই মে। ভিনরাজ্যের এই ৪বাসিন্দা চিকিৎসার জন্যই এসেছিলেন বাংলায়। কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভরত্তি হয়েছিলেন হরিদেবপুরের বাসিন্দা শম্পা। কিন্তু পরে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়ে তাঁর। ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ অ্যাম্ফোটেরিসিন বি দিয়েও কাজ হয়নি কিছুই। শুক্রবার গভীর রাতেই মারা যান তিনি। ওই মহিলার মস্তিষ্ক, চোখ,চোয়াল এবং সাইনাসে ভয়াবহ প্রভাব ফেলেছিল এই মারণ ছত্রাক।

রাজস্থান এবং তেলেঙ্গানায় ইতিমধ্যেই মহামারি ঘোষণা করা হয়েছে এই ব্ল্যাক ফাঙ্গাসকে। অন্যান্য রাজ্যগুলিতেও এই রোগকে মহামারী আইনের আওতায় এনেই সেই ভাবে দেখতে হবে, এমনই নির্দেশ দেওয়া হয়েছে। করোনা বিধ্বস্ত রাজ্যে এই মৃত্যুর খবর যে মানুষের আতঙ্ক আরও বাড়িয়ে দিল কয়েকগুন, তা আর বলে দিতে হয়না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'যশ' নিয়ে ভার্চুয়াল বৈঠকে গৃহবন্দি ফিরহাদ । এম ভারত নিউজ

নারদা মামলায় ধৃত চার হেভিওয়েট নেতা মন্ত্রীর গৃহবন্দী থাকার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। যার ফলে কালই তাঁর চেতলার বাড়িতে ফিরেছেন ফিরহাদ হাকিম। বাড়ি থেকেই সমস্ত প্রশাসনিক কাজ সামলাবেন তিনি। কাল হাইকোর্ট জানায় যে অভিযুক্ত নেতাদের বাড়ির সামনে সিসিটিভি ক্যামেরা লাগিয়ে নজরদারি চালানো হবে। সেই মত নজরদারি বসানো হয় ফিরহাদ হাকিমের বাড়ির […]

Subscribe US Now

error: Content Protected