হাওড়া জেলা জুড়ে পালিত হচ্ছে, ঐতিহাসিক ‘মে দিবস’ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 7 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ হাওড়া জেলাজুড়ে শনিবার পালন হচ্ছে ঐতিহাসিক ‘মে দিবস’। শিল্প নগরী হাওড়ার দাশনগর আরতি কটন মিল,বাউড়িয়া ফোর্ট গ্লষ্টার,বালির মোহেদেও মিল সহ একাধিক নামী কোম্পানির বামপন্থী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এদিন কারখানা চত্বরে মে দিবস পালিত হয়। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন আজ। শ্রমজীবী মেহনতি মানুষের চরম আত্মত্যাগে ন্যায্য অধিকার আদায়ের এক অবিস্মরণীয় দিন।

দিনটি আন্তর্জাতিক শ্রমিক দিবস নামেও পরিচিত। প্রসঙ্গত উল্লেখ্য হাওড়ার পাশাপাশি, ডোমজুড় ,লিলুয়া,সাঁকরাইলের ধুলাগড়,উলুবেড়িয়া, বীরশিবপুর,বাগনান,উদয়নারায়নপুর,আমতা সহ একাধিক এলাকায় আজকের দিনটি পালন করে স্থানীয় বামফ্রন্ট নেতৃত্ব। দলীয় পতাকা উত্তোলনের পাশাপাশি শহীদ বেদিতে মাল্যদান করে এই দিনটি পালন করে স্থানীয় শ্রমিক নেতৃত্ব।বরাবরই নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে অত্যন্ত জাঁকজমকের সঙ্গে দিনটি পালিত হলেও করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতবারের মতো এ বছরও সব ধরনের আনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছে। সম্প্রতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ দিবসটির পূর্বঘোষিত সব ধরনের বহিরাঙ্গন কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে।বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে ইতিমধ্যেই, বাংলাদেশসহ সারা বিশ্বের সমস্ত শ্রমজীবী মানুষদের কুর্নিশ জানিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মিশন অক্সিজেনে ২০ লক্ষ টাকা দান শিখর ধাওয়ানের । এম ভারত নিউজ

মিশন অক্সিজেনে কুড়ি লক্ষ টাকা দান করলেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান , করোনা সংক্রমনের বিপর্যয়ের মুখে পড়ে গোটা দেশ নাজেহাল, সংক্রমণ উত্তরোত্তর বেড়েই চলেছে । এমন পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তের ব্যবসায়ী এবং শিল্পপতিরা এগিয়ে এসেছেন নিজেদের দিক থেকে সাহায্যের হাত নিয়ে। পিছিয়ে নেই ভারতীয় ক্রিকেটাররাও। শুধু ভারতীয় ক্রিকেটার নয় সোশ্যাল, […]

Subscribe US Now

error: Content Protected