ফিলিপের শেষকৃত্যে থাকছেন না মেগান, বরিস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 37 Second

আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রয়াত প্রিন্স ফিলিপের শেষকৃত্য। গত ৯ এপ্রিল পৃথিবী ছেড়ে চলে যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ । শেষকৃত্যের দিনে স্থানীয় সময় বিকাল ৩টের দিকে তাঁর আত্মার শান্তি কামনায় পুরো দেশে এক মিনিট নিরবতা পালন করা হবে। তবে সেদিন শেষকৃত্যের সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না রাজপরিবারের বধূ মেগান মর্কেল। মূলত করোনার এই মহামারীর কারণে উপস্থিত থাকতে পারবেন না তিনি। তবে শেষকৃত্যের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রিন্স হ্যারি। ইতিমধ্যেই বাকিংহাম প্যালেসের তরফে এই খবর জানানো হয়েছে।

শুধু তাই নয় মহামারীর কারণে রাণী দ্বিতীয় এলিজাবেথের স্বামী ও ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠানে অংশ নেবেন না যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশটিতে কোভিড-১৯ বিধিনিষেধের কারণে এই রূপ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এখনো পর্যন্ত জানা গেছে প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠান উইন্ডসর ক্যাসেলের মধ্যেই হবে। কিন্তু মহামারির কারণে এবারকার শেষকৃত্য অনুষ্ঠান কিছুটা ভিন্ন পর্যায়ে হতে চলেছে। জানা গেছে ,সেখানে কোনো জনসাধারণের উপস্থিতি থাকবে না। তাই টেলিভিশনের মাধ্যমে অনুষ্ঠানের সাক্ষী হতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে রাজপরিবার। ইতিমধ্যেই বাকিংহাম প্যালেস এর তরফ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ।

যুক্তরাজ্যের করোনা বিধি অনুযায়ী মাত্র ৩০ জন ব্যক্তি শেষকৃত্যে উপস্থিত থাকতে পারবেন। বিশেষত নির্দিষ্ট পরিমাণ সংখ্যায় উপস্থিতি থাকার কারণে ব্যারিস জনসন চান রাজ পরিবারের সদস্যরাই ঐদিন উপস্থিত থাকুক শেষকৃত্যের অনুষ্ঠানে তাই নিজের উপস্থিতিকে এক্ষেত্রে বিবেচনা করে নেতিবাচক সিদ্ধান্তে এসেছেন তিনি ।ওদিকে প্রয়াত প্রিন্স ফিলিপকে শ্রদ্ধা জানাতে আজই এক বিশেষ স্মরণ পরিষেবা অনুষ্ঠিত হবে ব্রিটেনের ক্যান্টারবুরি ক্যাথেড্রালে। বিবিসি তরফ থেকে লেখা একটি প্রতিবেদনে এই কথার উল্লেখ পাওয়া গেছে ।প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিষেবার নেতৃত্ব দেবেন আর্চবিশপ অফ ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবাই। ধারণা করা হচ্ছে সামনের সপ্তাহে প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠানেও নেতৃত্ব দেবেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জম্মু কাশ্মীরে ভারতীয় সেনার নয়া সাফল্য । এম ভারত নিউজ

গত ৭২ ঘন্টায় কমপক্ষে ১২ জন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। জম্মু কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ দিলবাগ সিং সংবাদমাধ্যমকে এই তথ্য জানান। এর মধ্যে শোপিয়ানে তিনজন , বিজবেহারে দুজন এবং অনন্তনাগে দু’জন নিহত হয়েছে সেনাবাহিনীর এই মিশনে। তিনি জানান গত ২৪ ঘন্টায় , ভারতের মোট চারটি পৃথক পৃথক স্থানে […]

Subscribe US Now

error: Content Protected