ভারতকে চাপে রাখতে চীনের নয়া পদক্ষেপ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

ভারতকে চাপে রাখতে চীনের নয়া পদক্ষেপ। বেজিং সরকারের তরফ থেকে চালু করা হল লাসা নিংচি রেলপথ। জানা যাচ্ছে ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রাজ্য অরুণাচল প্রদেশ লাগোয়া লাইন অফ একচুয়াল কন্ট্রোল অর্থাৎ প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর আজ বুলেট ট্রেন চালানো হয়েছে চীন সরকারের তরফে । বিশেষজ্ঞরা মনে করছেন ভারতকে চাপে রাখার জন্যই মূলত সড়কপথের পাশাপাশি এবার রেলপথে দ্রুত পরিকাঠামো নির্মাণ করেছে বেজিং সরকার।জানা যাচ্ছে এই শুক্রবার তারই প্রথম ধাপ হিসেবে তিব্বতের রাজধানী লাসা থেকে নিংচির মধ্যে চলল প্রথম বুলেট ট্রেনটি। চীনের কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি উপলক্ষে চালু করা হল লাসা-নিংচি ৪৩৫.৫ কিলোমিটার দীর্ঘ এই রেলপথ। এক কথায় আজকের এই রেল চলাচল মূলত ট্রাকের বর্তমান অবস্থার মূল্যায়নের জন্য ।

জানা গিয়েছে, সিচুয়ানের রাজধানী চেঙ্গদু থেকে এই ট্রেনের যাত্রাপথ শুরু হবে। শেষ হবে লাসায়। তবে যেহেতু এখানে বুলেট ট্রেনের ব্যবহার করা হয়ে থাকবে, সেক্ষেত্রে ৪৮ ঘণ্টার এই দীর্ঘ রেলপথ পৌঁছানো যাবে মাত্র ১৩ ঘন্টায়। স্বভাবতই যাত্রীরা সুবিধা পেতে চলেছেন। মূলত অরুণাচল সীমান্ত থেকে লিংঞ্চির দূরত্ব সর্বোপরি ৫০ কিলোমিটার। যদিও সেক্ষেত্রে ভেবে দেখতে গেলে এক কথায় ভারতের ঘাড়ে এসে নিশ্বাস ফেলতে চলেছে এই রেলপথ। তাই সীমান্ত অঞ্চলে প্রতিরক্ষা কর্মীদের কপালে চিন্তার ভাঁজ পড়তে দেখা গেল। যদিও চীনের তরফ থেকে দাবি জানানো হয়েছে, কেবলমাত্র যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই রেলপথ চালু করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ছেলের নামের সঙ্গে রাজপরিবারের পদবী রাখতে চাননা হ্যারি-মেগান । এম ভারত নিউজ

ব্রিটিশ রাজপরিবারের জন্ম নিয়েছেন প্রিন্স হ্যারি এবং মেগান মর্গানের সন্তান। তবে আগামী দিনে নিজের সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত প্রিন্স হ্যারি । তিনি চান না তাঁর সন্তানের নামের সঙ্গে ব্যবহার করা হোক রাজপরিবারের পদবী। আর সেই কারণেই ইতিমধ্যেই নিজের পুত্র সন্তানের নাম থেকে পদবী প্রত্যাহার করেছেন তিনি। ২০১৯ এর ৬ মে […]

Subscribe US Now

error: Content Protected