হলদিয়ার শিল্পতালুকে বিধ্বংসী আগুন ! ভস্মীভূত ন্যাপথা ট্যাঙ্কার । এম ভারত নিউজ

user
1 0
Read Time:3 Minute, 21 Second

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর:

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ার শিল্পতালুকে লাগল বিধ্বংসী আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে গোটা এলাকা জুড়ে। ন্যাপথা ট্যাঙ্কারে আগুন লেগেই ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের আটটি ইঞ্জিন। ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। তবে প্রচুর ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়েই এই আগুন লেগেছে বলে জানা যায়, দাহ্য পদার্থ মজুত থাকায় তা অল্প সময়েই ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের ইঞ্জিনগুলি। তবে আগুনের উৎসস্থলের কাছাকাছি পৌঁছানো তাঁদের পক্ষে সম্ভব হয় নি। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আপ্রাণ চেষ্টা করে চলেছেন দমকলের কর্মীরা। শিল্পতালুকের কর্মীরাও তাঁদের সাহায্য করছেন বলে শোনা গিয়েছে।


বিশেষ সূত্রে জানা গিয়েছে সপ্তাহের দ্বিতীয় দিনে শিল্পতালুকে অনেক কর্মীই কাজ করতে গিয়েছিলেন। অন্যান্য দিনের মতোই পুরোদমে কাজ চলছিল। আগুন লাগার সাথে সাথেই আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকাতে। ইতিমধ্যেই মাইকিং করে কর্মীদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছে। তবে শিল্পতালুকের ভিতরে কেউ আটকে রয়েছেন কিনা, সেবিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় প্রশাসনের আধিকারিকরা, আগুনের ফলে কোনও প্রাণহানি যাতে না হয়। সেই চেষ্টাই করছেন দমকলকর্মীরা। কিন্তু শিল্পতালুকের অন্দরে অনেক রাসায়নিক আছে বলেই জানা গিয়েছে।

যার ফলে দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনার কাজটি বেশ কঠিন। আপ্রাণ চেষ্টা করে চলেছেন তাঁরা।তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, দুই বছর আগেও হলদিয়ার শিল্পতালুকে আগুন লেগেছিল। সেই আগুনে নাকি দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে এই ঘটনায় শিল্পতালুকের কর্মী ও স্থানীয় বাসিন্দারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। অনেকে পরিবেশ দূষণ নিয়েও আশঙ্কা করছেন। পাশাপাশি ইতিমধ্যেই কিভাবে আগুন নিয়ন্ত্রণে আসবে তা নিয়ে যথেষ্ট তৎপর হয়ে পড়েছে প্রশাসনের আধিকারিকেরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সংসদের অসম্মান করছেন ডেরেক ও শান্তনু ! বিস্ফোরক মোদি । এম ভারত নিউজ

এবার প্রধানমন্ত্রীর নিশানায় বিরোধীরা। শান্তনু সেনের কাগজ কেটে নেওয়া থেকে শুরু করে ডেরেক ও’ব্রায়নের ‘পাপড়ি চাট’ মন্তব্য, সমস্ত ইস্যুতে প্রধানমন্ত্রী একহাত নিলেন বিরোধীদের। বাদল অধিবেশনের প্রথম দিন থেকে বারবার বিরোধীদের হইচইয়ের কারণে মুলতবি হচ্ছে সংসদ। নষ্ট হচ্ছে কাজের সময় নষ্ট হচ্ছে, সাধারণ মানুষের করের টাকা আর এই সমস্ত অভিযোগ এই […]
politics_521

Subscribe US Now

error: Content Protected