ছয়গুন বাড়ছে লোকাল ট্রেনের ভাড়া ? অ্যাপে দেওয়া তথ্যকে ঘিরে বিভ্রান্তি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 13 Second

ছয়গুন হচ্ছে লোকাল ট্রেনের ভাড়া, এমনই জল্পনা ছড়ালো একটি মোবাইল অ্যাপের তথ্যের মাধ্যমে। এদিন মোবাইলে “Where is my train” অ্যাপের মাধ্যমে হাওড়া থেকে সাঁকরাইলের ট্রেন দেখতে গিয়ে চোখ কপালে ওঠে এক ব্যক্তির। অ্যাপটিতে দেখানো হয় হাওড়া সাঁকরাইল লোকাল ট্রেনের ভাড়া নূন্যতম ৫টাকা থেকে বাড়িয়ে একধাক্কায় করা হয়েছে ৩০টাকা। ৬গুন এই মূল্যবৃদ্ধিকে মেনে নিতে না পেরে সমস্ত ঘটনাটি ফেসবুকে পোস্ট করেন ওই ব্যক্তি। যার ফলেই মুহুর্তে ভাইরাল হয় সেই পোস্ট। অনেকে আবার বলতেও থাকেন যে পশ্চিমবঙ্গে হারের বদলা নিতেই এমন করেছে বিজেপি।

কিন্তু বেশখানিক খোঁজাখুঁজির পরই রেলের তরফে এমন কোনো বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।অতঃপর রেলের নিজস্ব অ্যাপ UTS থেকে পরিষ্কার হয় পুরো ব্যাপারটিই। আসলে এক পয়সাও ভাড়া বাড়েনি ট্রেনের। ওই বেসরকারি অ্যাপটির ভুল তথ্যকে ঘিরেই সমস্ত বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষজ্ঞরা জানান যে অ্যাপটিকে ঘিরে এত বিভ্রান্তি, বহু নিত্যযাত্রীই প্রতিদিন ব্যবহার করেন সেটি। রেলের সার্ভার থেকে তথ্য নিয়ে কাজ করে বেসরকারি ওই অ্যাপটি। বহু তথ্য ব্যবহারকারীদের কাছ থেকেও সংগ্রহ করা হয় বলেই জানা যাচ্ছে। এর ফলেও কোনো ভাবে ভুল তথ্য চলে আসে অ্যাপটিতে। বিপুল সংখ্যক মানুষ অ্যাপটি ব্যবহার করায় মুহুর্তেই দাবানলের মতন ছড়ায় গুজব ও বিভ্রান্তি। যার ফলে কার্যতই চিন্তার ভাঁজ পড়ে জনসাধারণের কপালে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সাংবাদিকদের করোনাযোদ্ধা ঘোষণা মুখ্যমন্ত্রীর । এম ভারত নিউজ

ডাক্তার-নার্সের পাশাপাশি এবার সাংবাদিকদেরও করোনাযোদ্ধা রূপে স্বীকৃতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই বিধানসভা ভোট ২০২১এর ফলাফল ঘোষণা করা হয়েছে। রাজ্যে ফের তৃতীয়বারের জন্য সংখ্যাগরিষ্ঠতার সাথে সরকার গড়তে আসছে তৃণমূল। আর তার আগেই আজ পরপর বেশ কয়েকটি কর্মসূচি সেরে ফেললেন তিনি। প্রথমে তৃণমূলের অফিসে সমস্ত জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠক করেন তিনি। […]

Subscribe US Now

error: Content Protected