আজকের ‘মন কি বাতে’ কী বললেন মোদি, জেনে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 19 Second

আজ সকালে মানকি বাতের অনুষ্ঠানে , দেশ এবং দেশীয় শিল্পের ওপর দৃষ্টিপাত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি দেশের বেশ কিছু ব্যক্তিত্বের অভিনব প্রয়াসকে সাদর সম্ভাষণ জানালেন তিনি। আজকের এই অনুষ্ঠানে অন্ধ্রপ্রদেশের এক বাসিন্দার কথা উল্লেখ করেন তিনি। অন্ধপ্রদেশের বসবাসকারী শাহি প্রাণিত নামে এক ব্যক্তি পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়া সত্বেও আবহাওয়া এবং জলবায়ুর বিজ্ঞানের প্রতি তাঁর নিজস্ব আগ্রহকে কাজে লাগিয়ে অন্ধ্রপ্রদেশের কৃষকদের স্থানীয় আবহাওয়া সম্পর্কে জ্ঞাত করেন। পাশাপাশি বিভিন্ন প্রকার আবহাওয়া ঘটিত সমস্যায় কি আচরণ করা উচিত, তাও জানান তিনি। শুধু তাই নয়, পাশাপাশি দেশীয় শিল্পের পদোন্নতিতে যুবসমাজের অবদানকে স্মরণ করে সকলকে ধন্যবাদ জানান তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, “তরুণদের বিশেষ ধন্যবাদ জানাতে চাই। পরামর্শদাতাদের মধ্যে ৭৫ শতাংশ ৩৫ বছরের কম। তরুণদের পরামর্শ দিশা দেখাচ্ছে। ইতিবাচক কথা বলি। আলোচনা করি। এই সক্রিয়তা আনন্দিত করে আমাকে। যুবদের মনের কথাও জানতে পারি। এই পরমর্শ কাজে দেয়।” এছাড়াও মনিপুরের কয়েকজন আপেল চাষীদেরকেও কুর্নিশ জানিয়েছেন তিনি। যারা নিজেদের লাখ টাকার চাকরি ছেড়ে এসে নিজেদের গ্রামে চাষবাসের কাজ করছেন।

জানা যায় দেশীয়বস্ত্র অর্থাৎ খাদি কাপড় কেনার জন্য সকলকে আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন যারা দেশীয় শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন তাদেরকে সহানুভূতি দেখান। তাঁদের থেকে দ্রব্য ক্রয় করুন। গত কয়েক দশকে থেকে দেশে খাদির ব্যবহার বেশ কয়েক গুণ বেড়েছে। দেশে বর্তমানে এক দিনে প্রায় এক কোটি বিক্রি হয়ে থাকে । যা আগে কখনো কেউ ভেবেও দেখেনি। দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, “গ্রামীণ এলাকায় তৈরি হ্যান্ডলুম কিনুন। মাই হ্যান্ডলুম, মাই প্রাইড।” অলিম্পিকে যারা দেশের হয়ে অংশগ্রহণ করেছেন তাঁদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, ” টোকিও অলিম্পিকে যারা অংশগ্রহণ করতে সক্ষম হয়েছেন তাদেরকে শুভেচ্ছা জানাই। ” শুধু তাই নয় পাশাপাশি দেশের যুবসমাজকেও আরও একবার ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হেলমেট ছাড়া বাইক আরোহীদের ধরপাকড় সিউড়িতে । এম ভারত নিউজ

সেভ ড্রাইভ,সেভ লাইফের লক্ষ্যে ধরপাকড় শুরু হল সিউড়িতে। হেলমেটবিহীন বাইক আরোহীদের ধরপাকড় শুরু করল ,সিউড়ি থানার পুলিশ। জানা যায় গতকাল বিকালে অভিযান চালিয়ে সিউড়ি থানার পুলিশ আনুমানিক ১৫ জনকে ফাইন করে। বেপরোয়া গতিতে বাইক চালানো থেকে শুরু করে বিনা হেলমেটে সফর ,তারপর ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী হতে হয় বহু মানুষকেই। বাড়িতে […]

Subscribe US Now

error: Content Protected